মঙ্গলবার, ২৫ জানুয়ারী ২০২২, ০৫:১৬ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
ব্রাহ্মণবাড়িয়ার এম.পি মোকতাদির স্বপরিবারে করোনা আক্রান্ত দিনাজপুরে তাপমাত্রা ১১.৯ ডিগ্রি সেলসিয়াস দিনাজপুরে করোনায় আরও ৩৪ জন আক্রান্ত শ্রীপুরে বিএনপি’নেতাকে গঠনতন্ত্র ছাড়াই বহিষ্কারের দাবিতে সংবাদ সম্মেলন  শ্রীপুরে জমি দখলকে কেন্দ্র করে  পুলিশের ওপর হামলা  গ্রেফতার ২, পৃথক দুটি মামলা শ্রীপুরে জমি সংক্রান্ত বিরোধে বিধবা নারীকে গাছে বেঁধে নির্যাতন চলাচলের রাস্তা বন্ধ  বঙ্গবন্ধু জাতীয় আবৃত্তি উৎসব নয়টি সংগঠনের ৫০ আবৃত্তি শিল্পী অংশ নিবে  ব্রাহ্মণবাড়িয়ার ৪৫ ভাগ মানুষ টিকা নিয়েছেন নবজাতকের চিকিৎসায় ব্রাহ্মণবাড়িয়া হাসপাতালে নতুন সেবা ট্রাকচাপায় রিকশাচালকের মৃত্যু

বানারীপাড়ায় দুর্ধর্ষ ডাকাতি জনমনে চরম আতঙ্ক

মোঃ সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) প]্রতিনিধি॥ বানারীপাড়া পৌর শহরে সমবায় কর্মকর্তার বাসায় দূধর্ষ ডাকাতি সংঘটিত হয়েছে। ডাকাত দল  গৃহকর্তা পিরোজপুর জেলার স্বরূপকাঠি উপজেলা সমবায় কর্মকর্তা হাফিজুর রহমানকে নৃশংসভাবে কুপিয়ে  স্বর্নালঙ্কার,নগদ টাকা ও মোবাইল সেট নিয়ে যায় বলে তার পারিবারিক সূত্রে জানাগেছে। আশংকা জনক অবস্থায় হাফিজকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে। তিনি ঢাকায় কর্মরত ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর রহমত আলীর বড় ভাই। শুক্রবার দিবাগত রাত ১ টার দিকে  বানারীপাড়া পৌরসভার ৭ নং ওয়ার্ডের বাংলালিঙ্ক টাওয়ার সংলগ্ন স্বরুপকাঠিতে কর্মরত সমবায় কর্মকর্তা মোঃ হাফিজুর রহমানের বাসায় এ ডাকাতির ঘটনা ঘটে। পারিবারিক সূত্র জানায়, রাত ১টার দিকে আকস্মিক ভাবে ডাকাত দল দড়জা ভেঙে ঘরের ভিতরে প্রবেশ করে সবাইকে অস্ত্রের মুখে জিম্মি করে হাত ও মুখ বেঁেধ ফেলে। ডাকাত দলের কয়েকজন হাফিজুর রহমানের কক্ষে প্রবেশ করে তাকে এলোপাথারি ভাবে কুপিয়ে মারাত্মক জখম করে। এ সময় ডাকাত দল তার স্ত্রী রেহানা বেগম ও ছোট মেয়ে স্বপ্নীল’র কক্ষে প্রবেশ করে আলমিরা ভেঙে ১২ ভরি স্বর্নালঙ্কার ,নগদ ৪/৫ হাজার টাকা ও দেশী-বিদেশী সহ ৪ টি মোবাইল সেট লুট করে নিয়ে যায়। মুখোশধারী ডাকাত দলের পাঁচ জনের হাতে দেশীয় অস্ত্র ও অপর পাঁচ জনের হাতে লাঠি ছিল বলে জানা গেছে। ডাকাত দল চলে যাওয়ার পর ছোট শিশু পুত্র রাইয়ান বাসার সকলের হাত ও মুখের বাধঁন খুলে দেয়। এ সময় তারা ডাকচিৎকার দিলে স্থানীয়রা এগিয়ে এসে হাফিজুর রহমানকে উদ্ধার করে প্রথমে বানারীপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে সেখান থেকে বরিশাল শেবাচিম হাসপাতালে পাঠানো হয়। সেখানে তার শারীরিক অবস্থার অবনতি হলে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় পাঠানো হয়েছে বলে পারিবারিক সূত্রে জানাগেছে। এ ঘটনায় শনিবার সকালে বরিশালের জেলা পুলিশ সুপার মোঃ সাইফুল ইসলাম বিপিএম,উজিরপুর সার্কেল‘র এএসপি মোঃ আকরাম হোসেন ,বানারীপাড়ার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ খলিলুর রহমান,ওসি (তদন্ত) মোঃ ফারুক খাঁন ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ছাড়াও উপজেলা আ’লীগের সভাপতি ও সাবেক মেয়র গোলাম সালেহ মঞ্জু মোল্লা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এ প্রসঙ্গে থানার অফিসার ইনচার্জ মো. খলিলুর রহমান জানান এ ঘটনায় থানায় মামলা দায়েরর প্রক্রিয়া চলার পাশাপাশি ডাকাতদের গ্রেফতারে অভিযান অব্যাহত রয়েছে। এদিকে এটি নিছক ডাকাতি নাকি হত্যা চেষ্টা?এ নিয়ে সর্বত্র আলোচনা চলছে। অপরদিকে বানারীপাড়ায় মাত্র এক মাসের ব্যবধানে ৪ জনের ঝুলন্ত লাশ উদ্ধার, দুই শিশু ধর্ষন ও দুর্ধর্ষ এ ডাকাতির ঘটনায় আইন -শৃঙ্খলা পরিস্থিতির অবনতিতে জনমনে আতঙ্ক বিরাজ করছে।

বানারীপাড়ায় জ্ঞানের বাঁতি ঘরে জেলা প্রশাসক

মোঃ সুজন মোল্লা,বানারীপাড়া (বরিশাল) প্রতিনিধি॥ বানারীপাড়ায় বিভিন্ন “জ্ঞানের বাঁতি” ঘরে বরিশালের জেলা প্রশাসক মোঃ হাবিবুর রহমান। শনিবার সকাল থেকে তিনি উপজেলার বিভিন্ন জ্ঞানের বাঁতি ঘরে শিক্ষক,অভিভাবক ও শিক্ষার্থীদের সাথে শিক্ষার মান-উন্নয়নের বিষয়ে কথা বলেন। এক এক করে তিনি উপজেলার মাঝ দিয়ে বয়ে চলা এক সময়ের শান্ত বর্তমানের ভয়াল ও ছলনাময়ী সন্ধ্যা নদীর পশ্চিম জনপদের বাইশারী বালিকা মাধ্যমিক বিদ্যালয়,ইলুহার ইউনিয়নের জসিম উদ্দীন মাধ্যমিক বিদ্যালয়ে শিক্ষা ও সামাজিক ব্যধী নিয়ে আলোচনা করেন। বাইশারী বিশ্ববিদ্যালয় কলেজের নবীন বরণ অনুষ্ঠানেও অংশ গ্রহন করেন তিনি। এছাড়াও তিনি উপজেলার বধিরদের কথা শিখানোর একমাত্র বিদ্যাপিঠ হাই-কেয়ার স্কুলও পরিদর্শন করেন। অপরদিকে বানারীপাড়া পৌর শহরের মধ্যে অবস্থিত একটি  সাহিত্য ও সাংস্কৃতিক পরিষদের ২৫ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে প্রকাশিত বিটিশ বিরোধী আন্দোলনে ১৭ বার কারাবরণকারী নেতা বিপ্লবী‘কুমুদ বিহারী গুহ ঠাকুরতা স্মারক সংকলন’ এর মোড়ক উন্মোচন করেন। শনিবার সকাল ৯ টা থেকে বেলা ৩টা পর্যন্ত তিনি তার কর্মসূচি বাস্তবায়ন করে বানারনীপাড়া ত্যাগ করেন। এ সময় তার সফর সঙ্গি হিসেবে উপস্থিত ছিলেন বরিশালের স্থানীয় সরকারের উপ-সচিব ও উপ-পরিচালক মোঃ আবুল কালাম আজাদ,জেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আনোয়ার হোসেন,বানারীপাড়া উপজেলা নির্বাহী অফিসার মোঃ শরিফুল ইসলাম,বরিশাল প্রেসক্লাবের সাবেক সভাপতি বিশিষ্ট সাংস্কৃতিক ও মিডিয়া ব্যাক্তিত্ব এবং বানারীপাড়া উপজেলা পরিষদের প্রথম উপজেলা চেয়ারম্যান আ্যাডভোকেট এসএম ইকবাল,বানারীপাড়া পৌর মেয়র এবং বরিশাল জেলা আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক এ্যাডভোকেট সুভাষ চন্দ্র শীল,উপজেলা আ’লীগের সভাপতি গোলাম সালেহ মঞ্জু মোল্লা প্রমূখ। জেলা প্রশাসক হাবিবুর রহমান হাই-কেয়ার বধির স্কুল এবং নদীর পশ্চিম জনপদের বিভিন্ন স্কুল কলেজ পরিদর্শন করে অবকাঠামো সহ বিভিন্ন সহযোগিতার আশ্বাস দেন বলে জানাগেছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com