শনিবার, ২৯ জানুয়ারী ২০২২, ০৭:৩৬ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।

গুম হয়ে যাওয়া ব্যাক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবসে পিরোজপুরে মানববন্ধন

পিরোজপুর জেলা প্রতিনিধি
গুম হয়ে যাওয়া ব্যাক্তিদের স্মরণে আন্তর্জাতিক দিবসে পিরোজপুরে গুম হয়ে যাওয়া কলেজ ছাত্র আল-মুকাদ্দাস কে ফিরে পেতে মানববন্ধন করেছে তার পরিবারের সদস্যরা।
সোমবার (৩০ আগষ্ট) সকালে শহরের টাউন ক্লাব শহরে পিরোজপুর হিউম্যান রাইটস ডিফেন্ডার্স এর আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে গুম হওয়া বিশ^বিদ্যালয়ের ছাত্র আল-মুকাদ্দাসের বাবা মাওলানা আব্দুল হালিম বলেন, আমার ছেলে ২০১২ সালের ০৪ ফেব্রুয়ারী বাসযোগে ঢাকা থেকে কুষ্টিয়া যাওয়ার সময়ে আইন-শৃঙ্খলা বাহিনীর পরিচয়ে সাভারের নবীনগর এলাকা থেকে বাস থেকে নামিয়ে জিজ্ঞাসাবাদের জন্য নিয়ে যায়। পরবর্তিতে অনেক খোঁজা-খুজির পরও তার কোন সন্ধান পাওয়া যায়নি। এ বিষয়ে পরিবারের সদস্যরা আশুলিয়া থানায় একটি সাধারণ ডায়েরী করলেও এখন পর্যন্ত বিশ^বিদ্যালয়ের ছাত্র আল-মুকাদ্দাসের কোন সন্ধান পায়নি তার পরিবারের সদস্যরা।
বক্তারা এ সময় আরো বলেন, অধিকার নামের একটি সংগঠনের তথ্য অনুযায়ী ২০০৯ সালের ১ লা জানুয়ারী থেকে ২০২১ সালের ৩০ জুন পর্যন্ত ৬০৩ জন গুম হয়েছে। বিশ^বিদ্যালয়ের ছাত্র আল-মুকাদ্দাস সহ অন্য গুম ব্যাক্তিদের সন্ধানের জন্য প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছে তাদের পরিবারের সদস্যরা।
মানববন্ধনে বক্তব্য রাখেন, গুম হওয়া বিশ^বিদ্যালয়ের ছাত্র আল-মুকাদ্দাসের বাবা মাওলানা আব্দুল হালিম, পিরোজপুর হিউম্যান রাইটস ডিফেন্ডার্সের সদস্য আব্দুল হাই, আল-মুকাদ্দাসের ভাই মোকারম হোসাইনসহ পরিবারের অন্যান্য সদস্যরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com