শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০১:৩৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

রাতে মাঠে নামছেন মাশরাফিরা

ঢাকা: বাছাই পর্বে দুর্দান্ত পারফর্ম করে সুপার টেনে উঠেছিল বাংলাদেশ দল। কিন্তু তাসকিন আহমেদ ও আরাফাত সানিকে হারিয়ে এলোমেলো হয়ে পড়ে মাশরাফি বাহিনী। সেই ঝড় কাটিয়ে জয়ের ধারায় ফিরতে মরিয়া টাইগাররা। আগের দুই ম্যাচ হারলেও ভারতের বিপক্ষে জয় ছাড়া অন্যকিছু ভাবছে না বাংলাদেশ। কাগজে-কলমে সেমিফাইনালে ওঠার কিছুটা সুযোগ আছে মাশরাফিদের। আর সেটার জন্য ভারতের বিপক্ষে জয়ের কোনো বিকল্প নাই।

এদিকে ভারতেরও এ ম্যাচে জয় চাই। নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে ৪৭ রানে হেরেছিল ধোনির দল। পাকিস্তানের বিপক্ষে জিতে খেলায় ফিরেছে তারা। এবার বাংলাদেশকে না হারাতে পারলে বিশ্বকাপ থেকে বিদায় নিতে হতে পারে দলটিকে। এমন সমীকরণকে মাথায় রেখে বেঙ্গালুরুর এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হচ্ছে বাংলাদেশ-ভারত। বাংলাদেশ সময় রাত ৮টায় শুরু হবে ম্যাচটি। এটি সরাসরি সম্প্রচার করবে মাছরাঙ্গা টেলিভিশন ও গাজী টিভি।

পেটের পীড়ার কারণে সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলতে পারেননি বাংলাদেশের ওপেনার তামিম ইকবাল। পুরো বিশ্বকাপেই বাংলাদেশ এখনও সেরা একাদশ নিয়ে মাঠে নামতে পারেনি। ইনজুরির কারণে এতোদিন বাইরে ছিলেন মুস্তাফিজুর রহমান। যেই তিনি ফিরলেন, মাঠের বাইরে থাকতে হল আরও তিন ক্রিকেটারকে। তবে ভারতের বিপক্ষে দেখা যেতে পারে তামিমকে।

বেঙ্গালুলুতে হাব-ভাব দেখে মনে হচ্ছে পারলে উইকেটে উপর থেকে ঘাসের শিকরগুলোও উপড়ে ফেলবে ভারত। একেবারেই স্পিন ট্রাক তৈরি করা হচ্ছে। তবে উইকেট যেমনই হোক না কেন মুস্তাফিজকেই ভয় পাচ্ছে তারা। যদিও সর্বশেষ এশিয়া কাপে এই পেসারকে কোহলিরা ভালোভাবেই সামলেছে।

অস্ট্রেলিয়ার বিপক্ষে ১৫৬ রানের পরও ২০-র মতো কম রান হয়েছে বলে মনে করছেন সবাই। বাংলাদেশ এখন সেই ভালো শুরুরই অপেক্ষায়। প্রথম ছয় ওভারে যদি ৪৫-৫০ রান হয়ে যা তাহলে বাংলাদেশের স্কোরটাও দু’শোর কাছাকাছি হবে বলে দলের ধারণা। আর সিনিয়ররা রানে ফেরায় ভারতের বিপক্ষে ভালো কিছুরই স্বপ্ন দেখছেন মাশরাফি।

ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে জোর আরেকটু বাড়াতে নাসির হোসেনকে ফেরানোর জোরালো সম্ভাবনা রয়েছে। কম্বিনেশনের জন্য দলের বাইরে থাকা এই অলরাউন্ডারকে দলের জন্য গুরুত্বপূর্ণ হিসেবেই দেখেন বাংলাদেশ অধিনায়ক মাশরাফি।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ: তামিম ইকবাল/ মোহাম্মদ মিঠুন, সৌম্য সরকার, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, মাহমুদুল্লাহ রিয়াদ, নাসির হোসেন/শুভাগত হোম, মাশরাফি বিন মর্তুজা (অধিনায়ক), আল আমিন হোসেন, মুস্তাফিজুর রহমান ও সাকলাইন সজীব।

ভারতের সম্ভাব্য একাদশ: রোহিত শর্মা, শিখর ধাওয়ান, বিরাট কোহলি, সুরেশ রায়না, যুবরাজ সিং, মহেন্দ্র সিং ধোনি (অধিনায়ক), হারদিক পান্ডে, রবীন্দ্র জাদেজা, রবীচন্দ্রন অশ্বিন, বুমরাহ ও আশিষ নেহরা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com