সোমবার, ০৬ মে ২০২৪, ১১:৫৪ অপরাহ্ন

চুয়াডাঙ্গায় তাপমাত্রা নামল ৬.৬ ডিগ্রিতে, শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ

একদিনের ব্যবধানে চুয়াডাঙ্গায় তাপমাত্রা কমেছে প্রায় ৩ ডিগ্রি সেলসিয়াস। ফলে মৃদু থেকে মাঝারি শৈত্য প্রবাহের কবলে পড়েছে চুয়াডাঙ্গাবাসী।

আজ মঙ্গলবার দেশের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে চুয়াডাঙ্গায় ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। যেটি এ জেলায় মৌসুমেরও সর্বনিম্ন তাপমাত্রা। মাঝারি শৈত্য প্রবাহের কারণে জেলার প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিকের সকল শিক্ষা প্রতিষ্ঠানে পাঠদান বন্ধ রয়েছে।

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, আজ মঙ্গলবার সকাল ৯টায় জেলার সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। এর আগে সকাল ৬টায় তাপমাত্রা ছিলো ৬ দশমিক ৮ ডিগ্রি। তাপমাত্রা নেমে শীত বেশি অনুভূত হচ্ছে।

 

চুয়াডাঙ্গা আবহাওয়া অফিসের পর্যবেক্ষক জাহিদুল হক জানান, চলতি মাসের শেষ ১২ দিনের মধ্যে ৬ দিন জেলার তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে রেকর্ড করা হয়েছে। এরমধ্যে গত ১২ জানুয়ারি জেলার তাপমাত্রা ছিলো ৯ দশমিক ৬, পরদিন ১৩ জানুয়ারি ছিলো ৯ দশমিক ৫, এরপর ১৪ জানুয়ারি ছিলো ৯ দশমিক ৭, একদিন বিরতি দিয়ে ১৭ জানুয়ারি ছিলো ৯ দশমিক ৮, পরে ২২ জানুয়ারি ছিলো ৯ দশমিক ৫ এবং আজ ২৩ জানুয়ারি ৬ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

জাহিদুল হক জানান, দেশের উপকূলীয় এলাকায় আজ ও আগামীকাল মেঘমালা সৃষ্টির পাশাপাশি গুড়ি গুড়ি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এতে সারাদেশে রাতের তাপমাত্রা বাড়তে পারে। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335