রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ১১:৪১ অপরাহ্ন

বগুড়ায় মাটি কেটে বিক্রি, ৫০ হাজার টাকা জরিমানা

বগুড়ার নন্দীগ্রামে আবাদি জমি ও পুকুর সংস্কারের নামে মাটিখনন করে বিক্রির অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। অর্থদণ্ডিত ব্যক্তি উপজেলার ভাটগ্রাম এলাকার বাবলু মিয়ার ছেলে নুরুন নবী।

শনিবার জেলার নন্দীগ্রাম উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো: হুমায়ুন কবির জানান, উপজেলার বুড়ইল ও ভাটগ্রাম ইউনিয়নের বিভিন্ন এলাকায় পুকুর সংস্কারের নামে অবৈধভাবে এস্কেভেটর (ভেকু) মেশিন দিয়ে মাটি কাটা সিন্ডিকেটের বিরুদ্ধে শুক্রবার দিনভর অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত। রিধইল মৌজায় অভিযানের সময় অপরাধীদের না পাওয়ায় জড়িত তিনজনের বিরুদ্ধে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামীরা হলো রিধইল এলাকার মৃত জয়েন উদ্দিনের ছেলে আবু জাফর (৫৫), একই এলাকার মোজাম হোসেনের ছেলে আতিকুল ইসলাম (৩৫) ও একাব্বর হোসেনের ওবাইদুল ইসলাম (৪৫)।

ভাটগ্রাম মাসিন্দাগাড়ি এলাকায় ভ্রাম্যমাণ আদালতের অভিযানের সময় অপরাধীরা দৌঁড়ে পালানোর চেষ্টাকালে একজনকে আটক করা হয়। বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইনে ওই ব্যক্তিকে ৫০ হাজার টাকা অর্থদন্ডাদেশ দেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কুরশিয়া আক্তার। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335