বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ০৮:০০ অপরাহ্ন

ডেঙ্গুতে ৭ জনের মৃত্যু, হাসপাতালে ভর্তি ৩৪৯

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে আক্রান্ত হয়ে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। তাদের ৫ জনই ঢাকার বাসিন্দা। আর ঢাকার বাইরে মৃত্যু হয়েছে ২ জনের। এ নিয়ে দেশে চলতি বছর ডেঙ্গুতে মৃতের সংখ্যা বেড়ে ১ হাজার ৬৭৪ জনে দাঁড়িয়েছে।

আর বুধবার নতুন করে আক্রান্ত হাসপাতালে ভর্তি হয়েছেন ৩’শ ৪৯ জন। এই নিয়ে চলতি বছরে এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট আক্রান্ত হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ৩০৫ জনের। এর মধ্যে ঢাকা সিটিতে ১ লাখ ৯ হাজার ২৪৩ জন এবং ঢাকার বাইরে আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছেন ২ লাখ ৯ হাজার ৬২ জন। এছাড়াও চলতি মাসের ১৩ দিনে ডেঙ্গু মোট মৃত্যু হয়েছে ৫২ জনের এবং আক্রান্ত হয়েছে ৬ হাজার ৪১৪ জন।

বুধবার স্বাস্থ্য অধিদফতরের থেকে পাঠানো ডেঙ্গু বিষয়ক এক প্রেস বিজ্ঞপ্তিতে বলায় হয়, দেশে বর্তমানে বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে মোট ১ হাজার ৮৯১ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন আছেন। এর মধ্যে ঢাকার সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৫’শ ৪০ জন এবং অন্যান্য বিভাগের বিভিন্ন হাসপাতালে ১ হাজার ৩’শ ৫১ জন ডেঙ্গু রোগী ভর্তি রয়েছেন। আর গত ২৪ ঘন্টায় ঢাকার বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে ৬২ জন এবং ঢাকার বাইরে ভর্তি হয়েছেন ২’শ ৮৭ জন।

অধিদফতরের তথ্যমতে, ২০২৩ সালের ১ জানুয়ারি থেকে ১৩ ডিসেম্বর পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতাল চলতি বছরে ডেঙ্গু-আক্রান্ত হয়ে মোট ভর্তি হয়েছেন ৩ লাখ ১৮ হাজার ৩০৫ জন রোগী। আর চলতি বছরে মোট হাসপাতাল থেকে ছুটি পেয়েছেন ৩ লাখ ১৪ হাজার ৭৪০ জন। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335