রবিবার, ০৫ মে ২০২৪, ০৪:৩৪ অপরাহ্ন

নিজেদের গুলিতে নিহত ২০ ইসরায়েলি সেনা

গত ২৮ অক্টোবর থেকে ফিলিস্তিনের গাজা উপত্যকায় স্থল অভিযান শুরু করে ইসরায়েলি বাহিনী। এরপর থেকে সেখানে ১১১ ইহুদিবাদী সেনা নিহত হয়েছে বলে জানিয়েছে দখলদার ইসরাইলের সেনাবাহিনীর রেডিও। এর মধ্যে ২০ জনই প্রাণ হারিয়েছে নিজ সহকর্মীর গুলিতে।

নিহতদের মধ্যে কয়েকজন পদস্থ সামরিক কর্মকর্তাও রয়েছে বলে স্বীকার করেছে ইসরায়েলি কর্তৃপক্ষ।

সেনাবাহিনীর রেডিও’র খবরে আরও বলা হয়েছে, গাজায় যে ২০ ইসরায়েলি সেনা সহকর্মীদের গুলিতে প্রাণ হারিয়েছে তাদের মধ্যে ১৩ জনকে গুলি করা হয়েছে শত্রুপক্ষের সদস্য ভেবে। ইসরায়েলি বাহিনী ভেবেছিল তারা যাদেরকে গুলি করছে তারা ফিলিস্তিনি। কিন্তু হত্যার পর বুঝতে পারে তারা নিজেদের সেনাদেরকেই হত্যা করেছে।

 

ইসরায়েলের সেনাবাহিনী বলছে, ফিলিস্তিনিদের আল আকসা তুফান অভিযান শুরু হওয়ার পর থেকে এ পর্যন্ত ৪৩৫ জন ইসরায়েলি সেনা নিহত হয়েছে।

তবে নিরপেক্ষ সূত্রগুলো বলছে, গাজায় হতাহত ইসরায়েলি সেনার সঠিক পরিসংখ্যান প্রকাশ করা হচ্ছে না। ইসরায়েলের ঘোষিত সংখ্যার চেয়ে প্রকৃত সংখ্যা কয়েক গুণ বলে ধারণা করা হচ্ছে। ইসরায়েলি দৈনিক ইয়েদিয়োত আহারোনোত কয়েক দিন আগে এক প্রতিবেদনে বলেছে, তারা সামরিক সূত্রগুলো থেকে নিশ্চিত হতে পেরেছে ৭ অক্টোবর থেকে শুরু হওয়া যুদ্ধে এ পর্যন্ত পাঁচ হাজারের বেশি ইসরায়েলি সেনা আহত হয়েছে। এদের মধ্যে দুই হাজার পঙ্গু হয়ে গেছে। সূত্র: টাইমস ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335