সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০২:৫৪ পূর্বাহ্ন

সেমিফাইনাল বৃষ্টিতে ভেসে গেলে ফাইনালে যাবে কারা?

জিটিবি অনলাইন ডেস্ক :- এবার প্রতিশোধের আগুনে উত্তপ্ত বিশ্বকাপের দুই সেমিফাইনাল। আরব সাগর পারে মুম্বাইয়ে ওয়াংখেড়ে স্টেডিয়ামে প্রথম সেমিফাইনালে ভারতের মুখোমুখি হবে নিউজিল্যান্ড। দ্বিতীয় সেমিফাইনালে কলকাতার ইডেন গার্ডেনে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলবে অস্ট্রেলিয়া।

বিশ্বকাপের দুই সেমিফাইনাল ও ফাইনালের জন্য রাখা হয়েছে রিজার্ভ ডে। বৃষ্টি কিংবা অনাকাঙ্ক্ষিত কোনো কারণে ম্যাচ না হলে বা আংশিক হলে বাকিটা খেলা হবে রিজার্ভ ডে’তে। আজ মুম্বাইয়ে ভারত-নিউজিল্যন্ডের ম্যাচ নিয়ে কোনো সংশয় না থাকলেও ইডেনে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার সেমিফাইনাল ঘিরে সংশয় দেখা দিয়েছে। বঙ্গোপসাগরের নিম্নচাপের কারণে কলকাতায় হালকা বৃষ্টির আশঙ্কা রয়েছে।

আবহাওয়া বার্তায় জানা গেছে, কলকাতায় সেমিফাইনালের দিন ৪০% বৃষ্টিপাতের সম্ভাবনার পূর্বাভাস রয়েছে। তবে রিজার্ভ ডে মানে পরেরদিন শুক্রবারেও বৃষ্টির হাত থেকে রেহাই নেই। সেদিন আরও বেশি অর্থাৎ ৫০ শতাংশ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

 

তবে সেমিফাইনালের দিনেই ম্যাচটি সম্পূর্ণ করার চেষ্টা করবেন আম্পায়াররা। ওভার কমিয়ে প্রতি পক্ষে ন্যূনতম ২০ ওভারের খেলা চালিয়ে নেওয়ার চেষ্টা করবেন তারা। যদি তাও সম্ভব না হয় তবেই খেলা গড়াবে রিজার্ভ ডে’তে। যদি রিজার্ভ ডে’তেও খেলা শেষ করা সম্ভব না হয়, তাহলে গ্রুপ পর্বের পয়েন্ট টেবিল অনুযায়ী সেরা দলকেই ফাইনালিস্ট ঘোষণা করা হবে। যদি তাই হয়, তাহলে কপাল পুড়বে অস্ট্রেলিয়ার আর প্রোটিয়াদের জন্য হবে আশীর্বাদ। পয়েন্ট তালিকায় এগিয়ে থাকার সুবিধা পেয়ে দক্ষিণ আফ্রিকা ফাইনালে চলে যাবে।

বিশ্বকাপের রাউন্ড রবিন লীগ পর্বে ৯ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট নিয়ে সেমিফাইনালে পৌঁছে দক্ষিণ আফ্রিকা। সমান পয়েন্ট অস্ট্রেলিয়ারও। তবে রান রেটে এগিয়ে থাকায় পয়েন্ট টেবিলের দুইয়ে দক্ষিণ আফ্রিকা। তিনে অস্ট্রেলিয়া। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335