সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ০৩:১৩ পূর্বাহ্ন

টার্গেট চ্যাম্পিয়ন্স ট্রফি, দিল্লিতে জয় পেতে মরিয়া বাংলাদেশ

জিটিবি অনলাইন ডেস্ক :-  বিশ্বকাপে নিজেদের অষ্টম ম্যাচ খেলতে বাংলাদেশ আজ সোমবার নামছে অরুণ জেটলি স্টেডিয়ামে। যা ফিরোজ শাহ কোটলা স্টেডিয়াম নামে সমধিক পরিচিত। সাকিব বাহিনীর আজকের প্রতিপক্ষ পয়েন্ট টেবিলের ৭ নম্বরে থাকা সাবেক বিশ্ব চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা। বিশ্বকাপে সাবেক চ্যাম্পিয়ন শ্রীলঙ্কা এখন পর্যন্ত জিতেছে দুটি এবং সাকিব বাহিনীর জয় একটি। সাদা চোখে দুই দলেরই বিশ্বকাপ শেষ। তারপরও দিবারাত্রির আজকের ম্যাচটি দুই দলের জন্য সমান গুরুত্বপূর্ণ। কারণ চ্যাম্পিয়ন্স ট্রফি। ম্যাচটি শুরু হবে দুপুর আড়াইটায়।

২০২৫ সালে পাকিস্তানে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলতে দুই দলের বিশ্বকাপের পয়েন্ট টেবিলের শীর্ষ সাতে থাকতে হবে। পাকিস্তান স্বাগতিক হিসেবে খেলবে। আট দলের বাকি সাতটি খেলবে বিশ্বকাপ থেকে। সুতরাং ম্যাচটির গুরুত্ব নিয়ে ব্যাখা দিয়েছেন টাইগার হেড কোচ চন্ডিকা হাতুরাসিংহে। তিনি বলেন, আমার মনে হয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার এখনো সুযোগ আছে। আমরা এখনো একটা ভালো দল। যেমন খেলছি তার চেয়েও আমরা ভালো একটা দল। এখনো নিজেদের সেরাটা খেলতে পারিনি। এমনকি সেরার ধারে কাছে যেতে পারিনি। আমরা মনে করি চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার সুযোগ আমাদের আছে।

চন্ডিকা হাতুরাসিংহে অবশ্য যথেষ্ট আশাবাদী শ্রীলঙ্কার বিরুদ্ধে এই ম্যাচে ভালো করতে। রবিবার (০৫ নভেম্বর) সংবাদ সম্মেলনে এসে তিনি বলেন, এই মুহূর্তে আমার ভাবনায় শুধু সামনের ম্যাচ। পরের ম্যাচটা আমরা কিভাবে জিততে পারি সেটাই ভাবছি। আমরা সবকিছুই ঠিকঠাক করছি। ট্রেনিং করছি, খেলোয়াড়দের মুড ভালো, তারা সবাই কঠোরভাবে চেষ্টা করছে। তারা সবাই ভালো করতে চায়। এই মুহূর্তে আমার সবচেয়ে বড় চ্যালেঞ্জ যতটা সম্ভব সবাইকে সবদিক থেকে চাপমুক্ত রাখা।

 

সাকিব বাহিনী পুরো টুর্নামেন্টে ভুগেছে ব্যাটিং লাইন নিয়ে। ব্যর্থতার ষোলোকলা পূরণ করেছেন ওপেনাররা। ভারত ছাড়া আর কোনো ম্যাচে ওপেনার তানজিদ তামিম ও লিটন দাস বড় কোনো জুটি গড়তে পারেননি। এমনকি তিনে ব্যাটিং করা নাজমুল হোসেন শান্ত, অধিনায়ক সাকিব আল হাসানও ব্যর্থ হয়েছেন। ছন্দহীন লঙ্কানদের বিরুদ্ধে জয়ের জন্য মরিয়া সাকিব বাহিনীর একাদশে পরিবর্তন আসতে পারে। ওপেনার তানজিদ সাজঘরে বসে থাকতে পারেন। এ জন্য শেখ মেহেদি কিংবা নাসুম আহমেদের যে কোনো একজনকে দেখা যাবে একাদশে।

আফগানিস্তান ম্যাচের পরের ছয় ম্যাচে সাকিবাহিনী টানা ৬টি হেরেছে। কোনো ম্যাচেই ব্যাটাররা দায়িত্বশীল ব্যাটিং করেননি। একই অবস্থা শ্রীলঙ্কারও। ধারাবাহিকতা নেই। সর্বশেষ ভারত ম্যাচে ৫৫ রানে অলআউট হয়েছে। এমন একটি ছন্দহীন দলের বিরুদ্ধে আজ ফেবারিট হয়ে খেলবেন সাকিবরা। যদিও পরিসংখ্যান সাবেক বিশ্ব চ্যাম্পিয়নদের পক্ষে হেলে আছে। বিশ্বকাপে এখন পর্যন্ত ৪ ম্যাচ খেলেছে দুই দল। ২০১৯ সালের ম্যাচটি ভেসে যায় বৃষ্টিতে। এ ছাড়া ২০০৩, ২০০৭ ও ২০১৫ সালে শ্রীলঙ্কা জিতেছিল। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335