শুক্রবার, ০৩ মে ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন

মান্দায় লীজকৃত ভিপি সম্পত্তি দখল করে ঘর  নির্মাণসহ গাছ কর্তন

এম এ রাজ্জাক, নওগাঁ :- নওগাঁর মান্দায়   লিজকৃত   ভিপি সম্পত্তি অবৈধভাবে ঘর নির্মাণ সহ রোপনকৃত ইউকালিপটাস দুইটি গাছ কর্তন করার অভিযোগ উঠেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।
মঙ্গলবার  (২৫ অক্টোবর) উপজেলার সদর ইউনিয়নের কালিকাপুর এলাকার নুরুজাহান বেওয়ার লীজকৃত ভিপি সম্পত্তিতে এ ঘটনা ঘটে।
এ ঘটনায় মান্দা থানা ও সহকারী কমিশনার (ভূমি)কে লিখিত অভিযোগ দায়ের করেন।
অভিযোগ ও স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, উপজেলার সদর ইউনিয়নের কালিকাপুর গ্রামের  মৃত খোদাবর মণ্ডলের স্ত্রী নুরুজাহান বেওয়া কালিকাপুর মৌজার ৪৫৭ দাগের নিম্ন তফশীল বর্ণিত সম্পত্তি সরকারী খাস সম্পত্তি।  প্রায় ১৯৭১ সাল হইতে লীজ গ্রহণ করে সরকারী পাওনা পরিশোধের মাধ্যমে শান্তিপূর্ণ ভাবে ভোগ দখল করে  আসেন। প্রতিপক্ষ একই এলাকার মৃত ওসমান আলির ছেলে বাচ্চু হোসেন ও হেলাল উদ্দিন এবং রস্তম আলির ছেলে আলামিন হোসেন অবৈধভাবে জোরপূর্বক ঘর নির্মাণসহ দুইটি গাছ কর্তন করে সরকারী খাস জায়গা দখল করেন তারা। এবং তাদেরকে মারধর ও মেরে ফেলার হুমকি প্রদান করেন।
অভিযুক্ত হেলাল ও বাচ্চু জানান,তার নিজস্ব জমিতে ঘরবাড়ি করেছে। অন্য কারো সম্পত্তি দখল করেনি এই বলে এড়িয়ে যান।
এ বিষয়ে নুরুজাহান বেওয়া  বলেন, সরকারের কাছ থেকে লীজকৃত ভিপি সম্পত্তি ৫২ বছর থেকে ভোগদখল করছি। হঠাৎ ভূমিদস্যরা জায়গা দখল করে ঘর নির্মাণসহ গাছ কর্তন করেছে। দেশ ও আইনের কাছে তার বিরুদ্ধে সুষ্ঠু বিচারের দাবি জানাচ্ছি।

এ ব্যাপারে মান্দা থানার অফিসার ইনচার্জ (ওসি) মোজাম্মেল হক কাজী জানান, শুক্রবার (২৭ অক্টোবর) সকালে অভিযোগ পেয়েছি তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।
এম এ রাজ্জাক
নওগাঁ

()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335