মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন

সরকারি ১৭টি কলেজে শিক্ষকদের ২য় দিনের কর্মবিরতি, ক্লাস-পরীক্ষা বন্ধ

জিটিবি অনলাইন ডেস্ক :- বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সকল ন্যায্য দাবি আদায়ে বরিশাল বিভাগে সরকারি ১৭টি কলেজে ৩ দিনের সর্বাত্মক কর্মবিরতির দ্বিতীয় দিন অতিবাহিত হয়েছে। গত মঙ্গলবার শুরু হওয়া এই কর্মবিরতি কাল বৃহস্পতিবার শেষ হবে।

আন্তঃক্যাডার বৈষম্য নিরসন, সুপার নিউমারারি পদে পদোন্নতি, অধ্যাপক পদ তৃতীয় গ্রেডে উন্নীতকরণ, অর্জিত ছুটি প্রদান, ক্যাডার কম্পোজিশনের সুরক্ষা, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর ও মাদ্রাসা অধিদপ্তরের নিয়োগ বিধি বাতিল, শিক্ষা ক্যাডার তফসিলভুক্ত পদ থেকে শিক্ষা ক্যাডার বর্হিভূতদের প্রত্যাহার ও প্রয়োজনীয় পদসৃজন করে বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারের সকল ন্যায্য দাবি আদায়ে এই কর্মবিরতি পালিত হয়।

কর্মসূচীর দ্বিতীয় দিন বুধবার বরিশাল বিএম কলেজের শিক্ষকরা ক্লাস ও পরীক্ষাসহ সকল ধরনের একাডেমিক কার্যক্রম বাদ দিয়ে শিক্ষক মিলনায়তনে অবস্থান নেন। এসময় শিক্ষক নেতারা বলেন, বেঁধে দেয়া সময়ের মধ্যে সরকার তাদের দাবিগুলো মেনে নেবে বলে তারা আশা করছেন। এরপরও দাবি আদায় না হলে কেন্দ্রীয় কমিটির সঙ্গে পরামর্শ করে আগামীতে কঠোর কর্মসূচি দেয়ার হুঁশিয়ারি দেন বিসিএস সাধারণ শিক্ষা সমিতি বরিশালের সাধারণ সম্পাদক আল-আমিন সরোয়ার। 

 

শুধু বিএম কলেজ নয়, বরিশাল বিভাগের ১৭টি সরকারি কলেজে চলছে শিক্ষকদের ৩ দিনের সর্বাত্মক কর্মবিরতি। এর ফলে সব কলেজে ক্লাস-পরীক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। ()

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335