শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০১:০৭ অপরাহ্ন

সোনাতলায় জমিজমা সংক্রান্ত বিরোধে মারপিটে শিশুসহ আহত- ৩, থানায় অভিযোগ

সোনাতলা (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার সোনাতলায় পৌর এলাকার গড়চৈতন্যপুর গ্রামে জমিজমা সংক্রান্ত বিরোধের জেরে দেবর মাসুদ মন্ডল তার বড় ভাই মৃত তবিবুর রহমান টুকু মন্ডলের স্ত্রী রওশনয়ারা বেওয়া (৪৫), রওশনয়ারা’র মেয়ে তাছরিন খাতুন ও নাতনি তিন বছরের শিশুকে মারপিটের ঘটনা ঘটে। এঘটনায় আহত রওশনয়ারা বেওয়ার মেয়ে তাছরিন খাতুন বাদি হয়ে মাসুদ মন্ডলকে প্রধান হিসেবে ৪ জনকে অভিযুক্ত করে সোনাতলা থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন। অভিযুক্তরা হলো, সোনাতলা পৌর এলাকার গড়চৈতন্যপুর গ্রামের মৃত তোফাজ্জল হোসেন মন্ডল এর ছেলে মাসুদ রানা মন্ডল তার বোন তহমিনা বেগম এবং মাসুদের দুই স্ত্রী বাবলি বেগম ও বিজলী বেগম।
অভিযোগ সূত্রে জানা গেছে, সোনাতলা পৌর এলাকার গড়চৈতন্যপুর গ্রামের মৃত তবিবুর রহমান টুকু মন্ডলের স্ত্রী রওশনয়ারা বেওয়া ও তার পরিবারের সাথে দেবর মাসুদ রানা মন্ডলের দীর্ঘদিন যাবৎ পারিবারিক দ্বন্দ্ব কলহ ও জমিজমা সংক্রান্ত বিরোধ চলে আসছিল। উক্ত বিষয়কে কেন্দ্র করে মাসুদ রানা মন্ডল তার ভাবি রওশন আরা বেওয়া সহ পরিবারের লোকজনদের অন্যায় অত্যাচার জুলুম নির্যাতন ভয়-ভীতি ও হুমকি প্রদান করে আসতো। এমনকি বিভিন্ন সময় মারপিট খুন যখন করার অপচেষ্টাও করে থাকে। 
এদিকে ১/০৯/২০২৩ ইং শুক্রবার বিকেলে রওশন আরা বেওয়া বাড়ির সামনে তার মেয়ের সাথে কথা বলার সময় মাসুদ মন্ডল ও তার পরিবারের লোকজন জমিজমা সংক্রান্ত পূর্ব শত্রুতার জেরধরে উক্ত স্থানে গিয়ে অকথ্য ভাষায় গালিগালাজ করতে থাকে। এ সময় রওশন আরা বেওয়া ও তার মেয়ে তাদেরকে গালিগালাজ করতে নিষেধ করলে মাসুদ ক্ষিপ্ত হয়ে অতর্কিতভাবে হামলা চালিয়ে রওশনারা বেওয়াকে এলোপাথাড়ি ভাবে মারপিট করে তাকে গুরুতর জখম করে। এতে করে রওশনয়ারা’র মেয়ে তাছরিন খাতুন তার শিশু সন্তানকে নিয়ে মা’কে রক্ষা করতে এগিয়ে যায়। এ সময় মাসুদের পরিবারের লোকজন রওশনয়ারা’র মেয়েকে ও তার তিন বছরের নাতনিকেও এলোপাথাড়ি কিল ঘুষি ও লাথি মেরে শরীরের বিভিন্ন স্থানে জখম করে। এছাড়াও মাসুদ ও তার স্ত্রী বাবলী বেগম রওশনয়ারা ও তার মেয়ের পরনের কাপড় টানা হেচরা করে শ্লীলতাহানীর ঘটনা ঘটিয়েছে বলেও অভিযোগে উল্লেখ রয়েছে।
অভিযোগে আরো উল্লেখ রয়েছে, এ ঘটনায় রওশনয়ারা বেওয়ার মেয়ে জামাই তাদেরকে রক্ষা করতে এগিয়ে গেলে মাসুদ ও তার সহযোগীরা তাকে মারধর করার জন্য ধাওয়া করে। এতে করে সে প্রাণ রক্ষার জন্য ঘটনাস্থল থেকে দৌড়ে পালিয়ে যায়। এঘটনায় রওশনয়ারা ও তার মেয়ে তাছরিন চিৎকার চেঁচামেচি করলে প্রতিবেশীরা এগিয়ে যায়। এসময় মাসুদ মন্ডল তাদেরকে উদ্দেশ্য করে মারপিট ও খুন সহ ভয়ভীতিকর হুমকি প্রদান করে। অভিযোগে উল্লেখ রয়েছে মাসুদ ও তার সহযোগীরা রওশন আরা বেওয়া ও তার মেয়েকে ইতিপূর্বেও বেশ কয়েকবার মারধর করেছিল।
এদিকে স্থানীয় লোকজন রওশনয়ারা বেওয়া, তার মেয়ে ও তিন বছরের নাতনিকে আহত অবস্থায় উদ্ধার করে নিকটস্থ সোনাতলা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে দেয়। এসময় কর্তব্যরত চিকিৎসক রওশনয়ারা বেওয়াকে ভর্তি রাখেন এবং মেয়ে তাছরিন খাতুন ও তার তিন বছরের শিশু সন্তানকে প্রাথমিক চিকিৎসা সেবা প্রদান করেন।  থানার অফিসার ইনচার্জ সৈকত হাসানের সাথে কথা বললে তিনি অভিযোগের বিষয়টি নিশ্চিত করে বলেন তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335