বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ০৮:১৬ অপরাহ্ন

আফগানিস্তানকে হোয়াইটওয়াশ করে ওয়ানডের এক নম্বর দল এখন পাকিস্তান

নিজস্ব প্রতিবেদক: নাসিম শাহ নেই, নেই হারিস রউফ। তবে এই পাকিস্তানকে আর বাগে পাওয়ার সুযোগ আর এলো না আফগানিস্তানের। আগের ম্যাচে জয়ের আশা জাগিয়েও পারেনি। এবার হোয়াইটওয়াশটাও এড়াতে পারলো না আফগানরা।

কলম্বোয় সিরিজের তৃতীয় ও শেষ ওয়ানডেতে আফগানিস্তানকে হেসেখেলেই হারিয়েছে পাকিস্তান। ৫৯ রানের জয়ে ৩-০ ব্যবধানে সিরিজ জিতে নেওয়ার পাশাপাশি ওয়ানডে র‌্যাংকিংয়েও শীর্ষে উঠে এসেছে বাবর আজমের দল।অস্ট্রেলিয়াকে পেছনে ফেলে এখন ওয়ানডের এক নম্বর দল পাকিস্তান। দুই দলেরই রেটিং পয়েন্ট সমান ১১৮। তবে ভগ্নাংশ ব্যবধানে এগিয়ে পাকিস্তান।

প্রেমাদাসা স্টেডিয়ামে টস জিতে ব্যাটিংয়ে নেমে ৮ উইকেটে ২৬৮ রান তুলেছিল পাকিস্তান। জোড়া ফিফটি করেন বাবর আজম (৬০) আর মোহাম্মদ রিজওয়ান (৬৭)। তবে দুজনই খেলেছেন কিছুটা ধীরগতিতে। বাবর ৬০ রান করতে খরচ করেন ৮৬ বল, ৭৯ বলে ৬৭ করেন রিজওয়ান।শেষদিকে আঘা সালমানের ৩১ বলে অপরাজিত ৩৮ আর মোহাম্মদ নওয়াজের ২৫ বলে ৩০ রানে লড়াকু পুঁজি পায় পাকিস্তান।

আফগানিস্তানের গুলবাদিন নাইব আর ফরিদ আহমেদ নেন দুটি করে উইকেট।রান তাড়ায় নেমে পাকিস্তানি বোলারদের তোপে ৯৭ রানে ৭ উইকেট হারিয়ে বসে আফগানিস্তান। ছিটকে পড়া সেই ম্যাচে নয় নম্বরে নেমে দুর্দান্ত এক ইনিংস খেলেন মুজিব উর রহমান। ৩৭ বলে ৬৪ রান করেন লোয়ার অর্ডার এই ব্যাটার, যে ইনিংসে ছিল ৫টি করে চার-ছক্কার মার।

মুজিবের ব্যাটে চড়েই কোনোমতে দুইশ পার করে আফগানিস্তান। ৪৮.৪ ওভারে তারা অলআউট হয় ২০৯ রানে।পাকিস্তানের শাদাব খান নেন ৩টি উইকেট। দুটি করে উইকেট শিকার শাহিন শাহ আফ্রিদি, ফাহিম আশরাফ আর মোহাম্মদ নওয়াজের।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335