রবিবার, ১৯ মে ২০২৪, ০৩:২৫ অপরাহ্ন

সানির ‘গদর-২’ সিনেমা শাহরুখের ‘পাঠান’কে ছাড়িয়েছে!

নিজস্ব প্রতিবেদক: অনিল শর্মা পরিচালিত সিনেমা ‘গদর’ ২০০১ সালে মুক্তি পেয়েছিল। এ সিনেমার ভারতের আলোচিত তারা সিংহ ও পাকিস্তানের শাকিনার প্রেমকাহিনি জায়গা করে নিয়েছিল দর্শকের মনে।বক্স অফিসে ব্যবসার নিরিখেও খারাপ ফল করেনি সানি দেওল ও আমিশা প্যাটেল অভিনীত সেই সিনেমা। তার প্রায় ২২ বছর পরে মুক্তি পেয়েছে এ সিরিজের দ্বিতীয় সিনেমা। ‘গদর-২’ সিনেমায় সানি ও আমিশাকে নিয়ে ফিরেছেন পরিচালক অনিল শর্মা।

গত ১১ অগস্ট প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে এ সিনেমা। প্রথম সপ্তাহান্তেই বক্স অফিসে ১০০ কোটির গণ্ডি পেরিয়ে গিয়েছিল অনিল শর্মা পরিচালিত ‘গদর-২’। দ্বিতীয় শুক্রবারে এসে আরও এক দৃষ্টান্ত গড়েছে এ সিনেমা। ৩০০ কোটির ক্লাবে পা রেখেই শাহরুকে টপকে গেলেন সানি। দ্বিতীয় শুক্রবারের বক্স অফিস ব্যবসার নিরিখে শাহরুখ খান, আমির খান ও সালমান খানকেও গোল দিলেন তিনি।

বক্স অফিস ব্যবসার পরিসংখ্যান অনুযায়ী মুক্তির পরে দ্বিতীয় শুক্রবার শাহরুখের ‘পাঠান’ ব্যবসা করেছিল ১৩ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ১৭ কোটি টাকারও বেশি। আমিরের ‘দঙ্গল’ ও সালমানের ‘বজরঙ্গি ভাইজান’সিনেমার ঝুলিতে এসেছিল যথাক্রমে ১৮ কোটি ও ১২ কোটি ৭৫ লাখ রুপি। সেখানে সানির ‘গদর-২’ ব্যবসা করেছে প্রায় ২০ কোটি রুপি।

গত বছরের অন্যতম বাণিজ্যিকভাবে সফল সিনেমা ‘দ্য কাশ্মীর ফাইল্স ’-এর দ্বিতীয় শুক্রবারের ব্যবসাকেও ছাপিয়ে গিয়েছে ‘গদর-২’। দ্বিতীয় শুক্রবার বিবেক অগ্নিহোত্রী পরিচালিত সিনেমা ব্যবসা করেছিল প্রায় ১৯ কোটি রুপি। যা বাংলাদেশি মুদ্রায় ২৫ কোটি টাকা।

‘গদর-২’ সিনেমার এমন সাফল্যে উৎসাহ বেড়ে গিয়েছে সিনেমার নির্মাতা ও কলাকুশলীদের। সম্প্রতি এক অনুষ্ঠানে ‘গদর-৩’ সিনেমা নির্মাণের সম্ভাবনা নিয়ে প্রশ্ন করা হয়েছিল এর পরিচালক অনিল শর্মা ও সানি দেওলকে। এর জবাবে অনিল শর্মা বলেন, একটু অপেক্ষা করুন। সবুরে যে মেওয়া ফলে, তার প্রমাণ তো চোখের সামনেই দেখতে পাওয়া যাচ্ছে। আমার মাথায় কিছু চিন্তা-ভাবনা তো রয়েছেই। পাশাপাশি সানিও কিছু ভেবে রেখেছেন। সব মিলিয়ে কিছু না কিছু তৈরি হয়েই যাবে।

এদিকে তৃতীয় সিনেমার সম্ভাবনার আশা জিইয়ে রেখেই ইতি টেনেছে ‘গদর-২’। সিনেমার শেষে ‘টু বি কনটিনিউড’ লেখায় আশাবাদী দর্শক ও অনুরাগীরাও। এখন ভক্তরা আশা করছেন কবে আসবে এর পরের সিরিজ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335