সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১০:৪৬ পূর্বাহ্ন

স্বাধীনতা দিবসে ভারতের নাগরিকত্ব পেলেন অক্ষয় ।

নিজস্ব প্রতিবেদক: বলিউড তারকা অক্ষয় কুমার এতদিন ভারতের নাগরিক ছিলেন না। এবার সে দেশের ৭৭তম স্বাধীনতা দিবসে ভারতীয় নাগরিকত্ব পেলেন এ খ্যাতিমান নায়ক। আজ (১৫ আগস্ট) টুইটে এমন সুখবর ভাগ করে নিলেন অভিনেতা।

অক্ষয়কে কানাডা থেকে দেওয়া হয়েছিল ‘সাম্মানিক নাগরিকত্ব’। কিন্তু ভারতীয় আইন অনুযায়ী একজন মানুষ দুই দেশের নাগরিকত্ব রাখতে পারেন না। সে ক্ষেত্রে শোনা যায়, অনেক অভিনেতাই বিদেশি নাগরিকত্ব ছাড়তে চান না। কিন্তু স্বাধীনতা দিবসে কানাডার নাগরিকত্ব ছেড়ে ভারতীয় নাগরিকত্ব পেলেন নায়ক। এ বিষয়ে অক্ষয় কুমার টুইটে লেখেন, ‘মন এবং নাগরিকত্ব— দুটোই ভারতীয়। স্বাধীনতা দিবসের শুভেচ্ছা। জয় হিন্দ।’অক্ষয় সেই ছবিও সবার সঙ্গে শেয়ার করেছেন।

২০১৯ সালে অভিনেতা জনসমক্ষে কথা দিয়েছিলেন যে খুব শিগগিরই তিনি বিদেশি নাগরিকত্ব বর্জন করে দেশের নাগরিকত্বের জন্য আবেদন করবেন। তিনি আবেদন করেও ছিলেন তাই। কিন্তু তারপর করোনা পরিস্থিতি তৈরি হয়। পুরো ভারতে লকডাউন ঘোষণা করা হয়েছিল। ফলে তার নাগরিকত্ব পাওয়ার প্রক্রিয়া অনেকটাই পিছিয়ে যায়। অবশেষে অক্ষয় চার বছর পর পেলেন ভারতীয় নাগরিকত্ব। এতে ভীষণ খুশি অক্ষয় কুমার।

অক্ষয়সহ একাধিক তারকার বিদেশি নাগরিকত্ব আছে। সেই তালিকায় রয়েছেন দীপিকা পাড়ুকোন, আলিয়া ভাট, ক্যাটরিনা কইফসহ আরও অনেকেই। এদিকে সম্প্রতি মুক্তি পেয়েছে অক্ষয়ের নতুন সিনেমা ‘ওএমজি-২’। সিনেমাটিকে কেন্দ্র করে মুক্তির আগে বিস্তর বিতর্কও হয়েছিল। যদিও এটিপ্রেক্ষাগৃহে আসার পর দর্শকের প্রতিক্রিয়া অনেকটাই ভালো।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335