রবিবার, ০৫ মে ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

নেত্রকোনায় পালিত হচ্ছে ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস 

 বিজয় চন্দ্র দাস, নেত্রকোনা: নানা আয়োজনে আজ বুধবার (২৬ জুলাই) নেত্রকোনা সীমান্তবর্তী কলমাকান্দায় পালিত হচ্ছে ঐতিহাসিক নাজিরপুর যুদ্ধ দিবস । 
দিবসের শুরুতে কলমাকান্দা উপজেলার নাজিরপুর মোড়ে অবস্থিত স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করেন নেত্রকোনা জেলা প্রশাসক ও বিজ্ঞ জেলা ম্যাজিস্ট্রেট শাহেদ পারভেজ। অতঃপর লেঙ্গুরা ইউনিয়নে সাত শহিদের মাজারে শহিদদের সম্মানে গার্ড অব অনার প্রদান ও পুষ্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক মহোদয়।   
এ সময় উপস্থিত ছিলেন, বীর মুক্তিযোদ্ধাগণ,  সংসদ সদস্য  মানু মজুমদার;্সংরক্ষিত মহিলা আসনের  সংসদ সদস্য  হাবিবা রহমান খান শেফালী, প্রশাসক অসিত সরকার সজল, জেলা পরিষদ , আলহাজ্ব নজরুল ইসলাম খান মেয়র, নেত্রকোনা পৌরসভা,  জেলা ও উপজেলা পর্যায়ের বিভিন্ন দপ্তরের কর্মকর্তাগণ; রাজনৈতিক নেতৃবৃন্দ এবং প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকবৃন্দ। 
উল্লেখ্য, ১৯৭১ সালের ২৬ই জুলাই মুক্তিযুদ্ধে কলমাকান্দা উপজেলার নাজিরপুর ইউনিয়নে পাক বাহিনীর সাথে বন্দুক যুদ্ধে সাত জন বীর মুক্তিযোদ্ধা শহিদ হয়েছিলেন। পরবর্তীতে বীর মুক্তিযোদ্ধাদের মরদেহ লেঙ্গুরা ইউনিয়নের ফুলবাড়ি নামক স্থানে সমাহিত করা হয়, যা সাত শহিদের মাজার নামে পরিচিতি লাভ করে। 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335