বুধবার, ২২ মে ২০২৪, ০২:৩০ অপরাহ্ন

ডেমরায় আওয়ামী লীগ নেতার বিরুদ্ধে গণমাধ্যমে মিথ্যা সংবাদ প্রচার ও ষড়যন্ত্রের অভিযোগ

নিজস্ব প্রতিবেদকঃ রাজধানীর ডেমরা থানা ৬৬ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী এক নেতার বিরুদ্ধে গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমের সহায়তায় অপপ্রচার চালানোর অভিযোগ পাওয়া গেছে। এনিয়ে ডেমরা স্থানীয় আওয়ামী লীগের একটি অংশের মধ্যে তীব্র ক্ষোভ ও অসন্তোষের সৃষ্টি হয়েছে বলে জানাগেছে। অপপ্রচার ও ষড়যন্ত্রের শিকার ঐ আওয়ামী লীগ নেতার নাম জাফর আহমেদ বাবু।তিনি গত ২০০২ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত বৃহত্তর ডেমরা থানা ছাত্র লীগের সহ-সভাপতি পদে দায়িত্ব পালন করছেন।

বিগত ১৯৯৫ সাল থেকে ২০০২ সাল পর্যন্ত সারুলিয়া ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি হিসেবে দায়িত্ব পালন করেছেন।২০০৪ থেকে ২০১৬ সাল পর্যন্ত সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের নির্বাচিত সাংগঠনিক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। জাফর আহমেদ বাবুর পিতা মরহুম মনির আহমেদ ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শ সৈনিক তিনি সারুলিয়া ইউনিয়ন আওয়ামী লীগের ৯ নং ওয়ার্ড এর সহ-সভাপতি ছিলেন। জাফর আহমেদ বাবুর চাচা মান্নান (বিএসসি) চাঁদপুর জেলার শাহারাস্তি উপজেলা আওয়ামী লীগের সভাপতি ছিলেন। তার খালু রুস্তম আলী ছিলেন চাঁদপুর শাহারাস্তি আওয়ামী লীগ দলীয় উপজেলা পরিষদ চেয়ারম্যান। পারিবারিকভাবে তিনি আওয়ামী লীগ এর একজন নিবেদিত প্রাণ কর্মী।

বর্তমানে তিনি ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৬৬ নম্বর ওয়ার্ড এর সাধারণ সম্পাদক পদপ্রার্থী। এলাকার সুপরিচিত মুখ জাফর আহমেদ বাবু কে সামাজিক ভাবে হেয়োপ্রতিপন্ন ও তার রাজনৈতিক ভবিষ্যৎ নষ্ট করতে স্থানীয় একটি অসাধু চক্র এই অপতৎপরতায় লিপ্ত হয়েছে বলে অভিযোগে প্রকাশ। ভুক্তভোগীর অভিযোগ ও এলাকাবাসী সূত্রে জানাযায়, জাফর আহমেদ বাবু দীর্ঘদিন ধরে অত্যান্ত সুনামের সঙ্গে আওয়ামী লীগের রাজনীতি চর্চা করে আসছেন।আওয়ামী পরিবারের সন্তান হিসাবে এলাকায় তাদের যথেষ্ট সুনাম,সুখ্যাতি রয়েছে। এলাকাবাসীর কল্যাণে তিনি নানাবিধ তৎপরতা চালিয়ে আসছেন। একারণে এলাকার একটি অসাধু মহল তারপ্রতি ঈর্ষা পরায়ন হয়ে নানাবিধ ষড়যন্ত্রে মেতে উঠেছে।

গণ মাধ্যমে তার দলীয় কার্যালয়ে জুয়ার আসর পরিচালনা, বিচার সালিশের নামে অর্থ আদায়,মাদক ব্যবসায়ীদের আশ্রয়প্রশয়সহ বিভিন্ন বেআইনি কার্যকলাপের মিথ্যা, ভিত্তিহীন,বানোয়াট ও কাল্পনিক তথ্য পরিবেশন করে সমাজে বিভ্রান্তি ছড়াচ্ছে। রাজনৈতিক ভাবে কোনঠাসা করার চেষ্টা করছে। এই অপতৎপরতার তীব্র নিন্দা ও প্রতিবাদ এবং এ বিষয়ে গভীর উদ্বেগ জানিয়ে জাফর আহমেদ বাবু বলেন,আমি রাজনৈতিক ভাবে প্রতিষ্ঠা লাভ করি, জনপ্রিয় হয়ে উঠি সেটা ঐ গোষ্ঠীটি চায়না। আর সেকারণেই আমার প্রতি তাদের এত গাত্রদাহ। ষড়যন্ত্র।

আমি কখনোই বিচার সালিশে অংশগ্রহণ করি না, আমার কোন দলীয় কার্যালয় নেই, আমি শুধুমাত্র আমার ব্যবসায়িক কার্যালয়ে বসি। তিনি অভিযোগ করে বলেন, সম্প্রতি একটি দৈনিক পত্রিকায় আমার বিরুদ্ধে মিথ্যা তথ্য পরিবেশন করে আমার মান-সম্মান নষ্টের পায়তারা করে। যদিও এর সঙ্গে আমার বিন্দু মাত্র সম্পৃক্ততা নেই। সারুলিয়া ইউনিয়ন আওয়ামী যুবলীগের সাবেক সভাপতি,ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ৬৮ নং ওয়ার্ড সভাপতি পদপ্রার্থী দুলাল খান বলেন, জাফর আহমেদ বাবু তৃনমুলে আওয়ামী লীগকে শক্তিশালী করতে কাজ করছে তিনি ৬৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদপ্রার্থী তাকে নিয়ে মিথ্যা সংবাদ প্রচারে নেমেছে একটি মহল। বৃহত্তর ডেমরা থানা ছাত্রলীগের ১৯৯৩-৯৮ সাল পর্যন্ত শিক্ষা ও পাঠচক্র সম্পাদক হিসেবে দায়িত্ব পালনকারী আওয়ামী লীগ নেতা ফিরোজ আহমেদ বলেন, এ ধরনের মিথ্যা সংবাদ প্রকাশের তীব্র নিন্দা জানাই।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335