শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০১:৪৬ পূর্বাহ্ন

সারাদেশে ৮৫ প্রতিষ্ঠানকে জরিমানা

নিজস্ব প্রতিবেদক: ভোক্তা-স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশে ৮৫টি প্রতিষ্ঠানকে তিন লাখ ৮৩ হাজার টাকা জরিমানা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১৩ মার্চ) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

জানা যায়, অধিদপ্তরের বিভাগীয় কার্যালয় ও জেলা কার্যালয়ের ৩৫ জন কর্মকর্তার নেতৃত্বে ৩৩টি জেলায় বাজার তদারকি কার্যক্রম পরিচালনা করা হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ অনুযায়ী ঢাকা মহানগরের শাহআলী মার্কেট, বনানী কাঁচাবাজারসহ দেশব্যাপী মোট ৩৯টি বাজার ও বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে পরিচালিত তদারকি কার্যক্রমের মাধ্যমে ভোক্তা-স্বার্থবিরোধী বিভিন্ন অপরাধে ৮৪টি প্রতিষ্ঠানকে তিন লাখ ৭৯ হাজার ৫০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

জনসচেতনতা বাড়ানোর লক্ষ্যে ভোক্তা ও ব্যবসায়ীদের মধ্যে লিফলেট, প্যাম্ফলেট বিতরণসহ হ্যান্ডমাইকে সংশ্লিষ্টদের প্রয়োজনীয় পরামর্শ দেওয়া হয়।

অন্যদিকে লিখিত অভিযোগ নিষ্পত্তির মাধ্যমে একটি প্রতিষ্ঠানকে চার হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় এবং একজন অভিযোগকারীকে জরিমানার ২৫ শতাংশ হিসেবে এক হাজার টাকা দেওয়া হয়।

আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য, স্বাস্থ্য বিভাগ, কৃষি বিভাগ, মৎস্য বিভাগ, কনজুমারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশসহ (ক্যাব) সংশ্লিষ্ট শিল্প বণিক সমিতির প্রতিনিধিরা ভোক্তা অধিদপ্তরের এসব অভিযানে সহযোগিতা করে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335