মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০১:৩৭ অপরাহ্ন

রাজশাহীতে মৌসুমের প্রথম বৃষ্টি, আমের জন্য আশীর্বাদ

নিজস্ব প্রতিবেদক: রাজশাহীতে মৌসুমের প্রথম বৃষ্টি হয়েছে। শনিবার (১১ মার্চ) দুপুর দেড়টার দিকে রাজশাহী ও এর আশপাশের এলাকায় এক পশলা বৃষ্টি হয়।

রাজশাহী আবহাওয়া অফিস বলছে, খুবই সামান্য পরিমাণে বৃষ্টি হয়েছে। তবে ১৫ তারিখের পর ভারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের তথ্যমতে, শুক্রবার (১০ মার্চ) রাত থেকেই রাজশাহীর আকাশে মেঘ ছিল। শনিবার দুপুর ১২টার দিকে আবার আকাশ মেঘলা হতে শুরু করে। এরপর দুপুর দেড়টার দিকে শুরু হয় বৃষ্টি। তবে খুব বেশি সময় বৃষ্টি হয়নি।

রাজশাহী আবহাওয়া অফিসের পর্যবেক্ষক দেবল কুমার মৈত্র বলেন, রাজশাহীতে শনিবার এক মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। আকাশের মেঘও কেটে গেছে। আগামী দু-একদিনের মধ্যে বৃষ্টি হওয়ার সম্ভাবনা নেই। তবে চলতি মাসের মধ্যভাগ থেকে ভারি বৃষ্টির সম্ভাবনা আছে।

তিনি বলেন, বৃষ্টির কারণে দিনের তাপমাত্রাও কিছুটা কমেছে। শনিবার দিনের তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৩২ ডিগ্রি সেলসিয়াস, যা শুক্রবার ছিল ৩৩ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে অল্প পরিমাণে হলেও বৃষ্টিতে আমের উপকার হয়েছে বলে মনে করছে কৃষি সম্প্রসারণ অধিদপ্তর। রাজশাহীর অতিরিক্ত উপ-পরিচালক উম্মে ছালমা বলেন, খুব বেশি পরিমাণে বৃষ্টি হয়নি। তবে যতটুকু হয়েছে তা আমের জন্য দরকার ছিল। এখন গুটি ধরেছে। বৃষ্টির পানিতে আম দ্রুত বেড়ে উঠবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335