শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০১:৪৭ অপরাহ্ন

ধামইরহাটে দরিদ্রদের মাঝে বকনা বাছুর ও শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি: নওগাঁর ধামইরহাটে দরিদ্রদের মাঝে বকনা বাছুর ও শিশুদের মাঝে শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে। ৯ মার্চ বেলা ১১ টায় ধামইরহাট মহিলা ডিগ্রী কলেজ মাঠে প্রধান শিক্ষক ও গ্রাম কমিটির সভাপতি তরিকুল ইসলামের সভাপতিত্বে ৮২টি পরিবারে ১টি করে গরু ও ৩৩টি পরিবারে ১০০টি ভেড়া বিতরণ করেন অনুষ্ঠানের প্রধান অতিথি জাতীয় সংসদের আইন বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রনালয়ের সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকার এম.পি। এ সময় শিশু ও বিভিন্ন শ্রেনির আইডিভুক্ত ৩ হাজার ৩৭৬ শিক্ষার্থীদের মাঝে বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ হয়।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান দেলদার হোসেন, সরকারি এম এম কলেজের প্রাক্তন অধ্যক্ষ বরেন্দ্র অঞ্চলের ইতিহাসবিদ অধ্যাপক মো. শহীদুল ইসলাম, উপজেলা ভাইস চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক সোহেল রানা, উপজেলা প্রাণি সম্পদ অফিসার ডা. ফরহাদ হোসেন, ওসি মোজাম্মেল হক কাজী, ইউপি চেয়ারম্যান মো. ওবায়দুল হক সরকার, ওয়ার্ল্ড ভিশন এপির ম্যানেজার মানুয়েল হাসদা, ওয়ার্ল্ড ভিশন কর্মকর্তা নাথন চৌকিদার, সুরভী শারমিন, ভিডিসি’র সভাপতি আনিছুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন।

বকনা বাছুর পেয়ে দরিদ্র পরিবারের গৃহবধু জোতশ্রীরামের জাকির হোসেনের স্ত্রী বিলকিছ জানান, আমি একটি গরু পেয়েছি, যাকে আমি লালন-পালন করে বড় করবো, এখান থেকে গাভির বাচ্ছা হবে ও দুধ পাবো, এতে আমার সংসারের অভাব অনেকটা দুর হবে।’ ৩টি ভেড়া পেয়ে উচ্ছসিত অপর উপকারভোগী একই গ্রামের জাহিরুলের স্ত্রী সুইটি বেগম বলেন, ‘আমি এই ৩টি ভেড়া থেকে ৩০টি ভেড়া যাতে করতে পারি সেই লক্ষে এদের যত্ন করবো এবং নিজেকে স্বাবলম্বী করে তুলবো।’

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335