বুধবার, ১৭ এপ্রিল ২০২৪, ১২:৪৫ অপরাহ্ন

ইইউর ৬ দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে আইনমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক: ইউরোপীয় ইউনিয়নভুক্ত (ইইউ) ছয় দেশের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকে বসেছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।

বৃহস্পতিবার (৯ মার্চ) সচিবালয়ে আইন মন্ত্রণালয়ের সভাকক্ষে বেলা সাড়ে ১১টার দিকে এ বৈঠক শুরু হয়।

ইউরোপীয় ইউনিয়নের (ইইউ) রাষ্ট্রদূত চার্লস হোয়াটলির নেতৃত্বে ডেনমার্ক, ইতালি, নেদারল্যান্ডস, জার্মানি, স্পেন ও ফ্রান্সের রাষ্ট্রদূতরা বৈঠকে অংশ নিয়েছেন।

এছাড়া বৈঠকে উপস্থিত রয়েছেন- আইন ও বিচার বিভাগের সচিব গোলাম সরোয়ার এবং লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের সচিব মো. মইনুল কবির।

এর আগে গত ১৬ ফেব্রুয়ারি রাজধানীর গুলশানে ইইউভুক্ত সাত দেশের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠক করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকারের অধীনে আগামী নির্বাচন অনুষ্ঠানের দাবিতে এখনো অনড় রয়েছে বিএনপি। দাবি পূরণ করা ছাড়া আগামী নির্বাচনে অংশ নেবেন না জানিয়েছেন বিএনপির নেতারা। আগামী সংসদ নির্বাচনের আগে রাষ্ট্রদূতদের সঙ্গে সরকারের এসব বৈঠক গুরুত্বপূর্ণ মনে করা হচ্ছে।

ইউরোপীয় ইউনিয়নের রাষ্ট্রদূতদের সঙ্গে বৈঠকের পর তখন ওবায়দুল কাদের সাংবাদিকদের বলেছিলেন, ইউরোপীয় ইউনিয়ন বাংলাদেশে অংশগ্রহণমূলক জাতীয় সংসদ নির্বাচন দেখতে চায়।

মন্ত্রী বলেছিলেন, ইইউর সাতটি দেশের সঙ্গে কথা বলেছি। আগামী জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ইউরোপীয় ইউনিয়নের সঙ্গে আজ বৈঠক করা। তারা চায়, আগামী নির্বাচনে বিএনপিসহ সব দল অংশগ্রহণ করবে।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335