শনিবার, ১০ Jun ২০২৩, ০২:২০ অপরাহ্ন

সোনালী আঁশের মুনাফায় উন্নতি

নিজস্ব প্রতিবেদক: চলতি হিসাব বছরে দ্বিতীয় প্রান্তিকে (২০২২ অক্টোবর-ডিসেম্বর) পুঁজিবাজারে তালিকাভুক্ত সোনালী আঁশ’র মুনাফায় উন্নতি হয়েছে। আগের বছরের তুলনায় প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৩০ পয়সা।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেওয়া তথ্যের ভিত্তিতে বৃহস্পতিবার (৯ মার্চ) দেশের প্রধান শেয়ারবাজার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) থেকে এ তথ্য প্রকাশ করা হয়েছে।

ডিএসই জানিয়েছে, ২০২২ সালের অক্টোবর-ডিসেম্বর প্রান্তিকে কোম্পানিটির শেয়ারপ্রতি মুনাফা হয়েছে ১ টাকা ১৩ পয়সা। আগের বছরের একই সময়ে শেয়ারপ্রতি মুনাফা হয় ৮৩ পয়সা। এ হিসাবে গত বছরের তুলনায় শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৩০ পয়সা।

দ্বিতীয় প্রান্তিকের মুনাফায় উন্নতি হওয়ায় পাশাপাশি অর্ধবার্ষিক (২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর) হিসাবেও কোম্পানিটির মুনাফায় উন্নতি হয়েছে। চলমান হিসাব বছরের প্রথমার্ধে কোম্পানিটি শেয়ারপ্রতি মুনাফা করেছে ২ টাকা ৩ পয়সা, যা আগের হিসাব বছরের একই সময়ে ছিল ১ টাকা ২৭ পয়সা। অর্থাৎ চলমান হিসাব বছরের প্রথম ছয় মাসে শেয়ারপ্রতি মুনাফা বেড়েছে ৭৬ পয়সা।

মুনাফা উন্নতি হওয়ার পাশাপাশি কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্যও আগের বছরের তুলনায় বেড়েছে। ২০২২ সালের ডিসেম্বর শেষে কোম্পানিটির শেয়ারপ্রতি সম্পদমূল্য দাঁড়িয়েছে ২৩০ টাকা ৬১ পয়সা, যা ছয় মাস আগে বা জুন শেষে ছিল ২২৮ টাকা ৫৮ পয়সা।

এদিকে অপারেটিং ক্যাশ ফ্লো’র তথ্য অনুযায়ী, ২০২২ সালের জুলাই থেকে ডিসেম্বর পর্যন্ত সময়ে শেয়ারপ্রতি অপারিটিং ক্যাশ ফ্লো দাঁড়িয়েছে ৫৩ টাকা ৩৭ পয়সা। আগের হিসাব বছরের একই সময়ে শেয়ারপ্রতি অপারেটিং ক্যাশ ফ্লো ছিল ৭ টাকা ৯০ পয়সা।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335