শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০৪:১২ পূর্বাহ্ন

তিস্তায় বালু উত্তোলনের গর্তে পড়ে শিশুর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: লালমনিরহাটের আদিতমারীতে তিস্তা নদীতে বালু উত্তোলনের গভীর গর্তে পড়ে ফাহিম নামে চার বছরের এক শিশুর মৃত্যু হয়েছে।

শুক্রবার (৩ মার্চ) বিকেলে উপজেলার মহিষখোচা ইউনিয়নের চৌরাহা এলাকায় তিস্তা নদী থেকে মরদেহ উদ্ধার করে ফায়ার সার্ভিসের ডুবুরি দল। এর আগে দুপুর ১২টার দিকে শিশুটি নিখোঁজ হয়। নিহত ফাহিম মহিষখোচা এলাকার মঞ্জু মিয়ার ছেলে।

এলাকাবাসী জানায়, তিস্তা নদীতে রাতে ওই জায়গা থেকে অবৈধ মেশিন বসিয়ে বালু উত্তোলন করা হয়। ফলে সেখানে গভীর গর্তের সৃষ্টি হয়েছে। শুক্রবার দুপুরে নামাজের আগে ফাহিমসহ কয়েকজন শিশু ওই জায়গায় খেলতে গিয়ে গর্তে পড়ে যায়। এলাকাবাসী খোঁজাখুঁজি করে না পেয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়। আদিতমারী ফায়ার সার্ভিসের একটি দল গিয়ে খোঁজাখুঁজি করে না পেয়ে রংপুর থেকে ডুবুরি দল ডেকে পাঠায়। পরে বিকেল ৫টায় ডুবুরি দল এসে শিশুর মরদেহ উদ্ধার করে।

এলাকাবাসী এমদাদুল হক বলেন, ঠিকাদারের লোকের সহায়তায় দীর্ঘদিন বালু তোলায় এখানে গভীর গর্ত হয়েছে। সেখানেই আজ শিশুটি পড়ে মারা গেলো। বালু ব্যবসায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হোক।

এ বিষয়ে রংপুর ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডুবুরি দলের টিম লিডার মিজান হোসেন বলেন, নিখোঁজের খবর পেয়ে আমরা এখানে এসে নদী
থেকে শিশুটির মরদেহ উদ্ধার করেছি। পরে পরিবারের কাছে মরদেহ হস্তান্তর করা হয়েছে।

আদিতমারী থানার পরিদর্শক (তদন্ত) রফিকুল ইসলাম বলেন, তিস্তা নদী থেকে এক শিশুর মরদেহ উদ্ধারের বিষয়টি আমরা জেনেছি।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335