বুধবার, ২২ মে ২০২৪, ০২:০৬ অপরাহ্ন

নিবন্ধন করে সহজেই মিলছে ট্রেনের টিকিট

নিজস্ব প্রতিবেদক: অনলাইনে নিবন্ধন করে ট্রেনের টিকিট বিক্রি ও অনলাইনে টিকিট কেটে যাত্রীরা আজ থেকে ভ্রমণ করতে পারছেন। ট্রেনের ৫০ শতাংশ টিকিট অনলাইনে এবং ৫০ শতাংশ টিকিট স্টেশন থেকে সংগ্রহের নিয়ম চালু করেছে বাংলাদেশ রেলওয়ে। তবে যেসব যাত্রী স্টেশনে এসে টিকিট কাটছেন তাদের অনেকেই নিবন্ধন করতে একটু ঝামেলায় পড়লেও অধিকাংশ ট্রেনেরই টিকিট পাচ্ছেন সহজে। অথচ আগে ট্রেনের টিকিট ছাড়ার কয়েক ঘণ্টা পর বা ট্রেন ছাড়ার একদিন আগে থেকে টিকিট পাওয়া অনেকটা অসম্ভব ছিল।

বুধবার (১ মার্চ) সকালে রাজধানীর কমলাপুর রেলওয়ে স্টেশনে যাত্রীদের সঙ্গে কথা বলে এমনটাই জানা গেছে।

গতকাল মঙ্গলবার চুয়াডাঙ্গা থেকে স্ত্রীকে ডাক্তার দেখাতে রাজধানীর ইসলামী ব্যাংক হাসপাতালে আসেন গোলাম মোস্তফা। আগামীকাল বৃহস্পতিবার (২ মার্চ) স্ত্রীকে নিয়ে চুয়াডাঙ্গায় যেতে সকালে ট্রেনের অগ্রিম টিকিট কাটতে কমলাপুর রেলওয়ে স্টেশনে আসেন তিনি। নিবন্ধন করে স্টেশন থেকে কাটেন টিকিট।

টিকিট হাতে পাওয়ার পর গোলাম মোস্তফা বলেন, সুন্দরবন এক্সপ্রেসের টিকিট কাটতে এসে শুনি আগে নিবন্ধন করতে হবে। নিবন্ধন করতে একটু সময় লাগলেও কাউন্টার থেকে টিকিট সঙ্গে সঙ্গে পেয়ে গেছি। আগে সিট পাওয়া যেতো না। আজ একদিন আগে এসেই দুটি সিট পেয়েছি।

সকালে কমলাপুর বাজার থেকে আসেন মাওলানা মো. সফিকুল ইসলাম। অন্যের সহযোগিতা নিয়ে নিবন্ধন করে কয়েক মিনিটেই পেয়ে যান টিকিট। টিকিট পাওয়ার পর তিনি বলেন, এবার মনে হয় টিকিট কালোবাজারি কমবে। নিবন্ধন না থাকলে টিকিট কাটতে পারবে না। আবার একজনের টিকিট দিয়ে অন্যজন ভ্রমণ করতে পারবে না।

পাবনার ঈশ্বরদীতে যাওয়ার জন্য সিল্কসিটি এক্সপ্রেসের টিকিট কাটেন মো. মাহবুব। সিটসহ টিকিট পেয়ে তিনি বলেন, ট্রেন ছাড়ার আগে সিটসহ টিকিট পেয়েছি। টিকিট কাটতেও তেমন ঝামেলা হয়নি। সহজেই পেয়ে গেছি।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335