শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

বিশ্বে আরও ৩১৩ জনের মৃত্যু, শনাক্ত ৭২ হাজারের বেশি

আন্তর্জাতিক ডেস্ক: করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় বিশ্বে ৩১৩ জন মারা গেছেন। একই সঙ্গে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ৭২ হাজার ৯৫৬ জন। এসময়ের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে জাপান ও তাইওয়ানে।

রোববার (১৯ ফেব্রুয়ারি) সকালে আন্তর্জাতিক পরিসংখ্যান বিষয়ক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে জানা যায় এ তথ্য।

ওয়ার্ল্ডোমিটারসের তথ্যানুযায়ী, বিশ্বে করোনায় মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৬৭ লাখ ৯১ হাজার ৭০ জনে। আর মহামারির শুরু থেকে এ পর্যন্ত করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ৬৭ কোটি ৮৬ লাখ ৮৭ হাজার ৫৭২ জনে। এছাড়া করোনা থেকে সেরে উঠেছেন মোট ৬৫ কোটি ১৩ লাখ ২৯ হাজার ৫৫৩ জন।

এদিকে গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি ১০৭ জনের মৃত্যু হয়েছে জাপানে। একই সময়ে দেশটিতে করোনা শনাক্ত হয়েছে ১৪ হাজার ২৩৯ জনে। অন্যদিকে তাইওয়ানে মৃত্যু হয়েছে ৬৮ জনের। আর করোনা শনাক্ত হয়েছে ১৭ হাজার ৫২০ জনে।

করোনায় ক্ষতিগ্রস্ত দেশের তালিকার এখনো শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। দেশটিতে গত ২৪ ঘণ্টায় নতুন করে দুই হাজার ৬৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। আর একই সময়ে দেশটিতে মারা গেছেন ১২ জন। এ নিয়ে দেশটিতে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১১ লাখ ৪২ হাজার ৫৯৫ জনে। আর মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ কোটি ৪৯ লাখ ৮৬ হাজার ৯৮ জনে।

এছাড়া গত ২৪ ঘণ্টায় রাশিয়ায় মারা গেছেন ৩৬, চিলিতে ১৮, পেরু ১৪, ফিলিপাইনে ১৩ ও দক্ষিণ কোরিয়ায় ১২ জন।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335