বৃহস্পতিবার, ০৯ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:১২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।
সংবাদ শিরোনামঃ
ধামইরহাটে এইচএসসি’র ফলাফলে মহিলা ডিগ্রী কলেজে শতভাগ পাশ খুলনার দাকোপ ঘুরে এলেন বেলজিয়ামের রানি ধামইরহাটে জমকালো আয়োজনে ধামইরহাট প্রিমিয়ার লীগের ট্রফি উন্মোচন শপথ নিলেন নবনির্বাচিত ৬ এমপি তুরস্ক-সিরিয়ায় ভূমিকম্প বৃহস্পতিবার বাংলাদেশে রাষ্ট্রীয় শোক তুরস্কের ভূমিকম্প বিধ্বস্ত এলাকায় উদ্ধার অভিযানে অংশ নেবে বাংলাদেশের ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স এর উদ্ধারকারী দল ব্রাহ্মণবাড়িয়ায় আইনজীবীদের আদালত বর্জন বিচারপ্রার্থীদের শুনানিতেই মিলছে জামিন, হচ্ছে নিষ্পত্তি এবারও সংক্ষিপ্ত সিলেবাসে বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষা: দীপু মনি ৪০ হাজার ইভিএমে ত্রুটি পেয়েছে ইসি আইন ব্যবসা আর চকবাজারের ব্যবসা কি এক, প্রশ্ন হাইকোর্টের

শ্বাসরুদ্ধকর ম্যাচে সোসিয়েদাদকে হারিয়ে সেমিফাইনালে বার্সা

খেলাধুলা ডেস্ক: ন্যু ক্যাম্পে রিয়াল সোসিয়েদাদের বিপক্ষে জিততে বেশ ঘাম ঝরাতে হয়েছে বার্সেলোনাকে। ৪০ মিনিটের মাথায় ১০ জনের দলে পরিণত হওয়ার পরও সোসিয়েদাদের ডিফেন্স ছিল যেন হিমালয় পাহাড়ের মত দৃঢ়। ভাঙার সম্ভাবনাই ছিল না যেন।

তবুও ৫২তম মিনিটে ওসমান ডেম্বেলে ভেঙেছিলেন সেই রক্ষণ দেয়াল। বল জড়িয়েছিলেন রিয়াল সোসিয়েদাদের জালে। এই একমাত্র গোলেই স্প্যানিশ কোপা ডেল রে’র ম্যাচে সোসিয়েদাদকে ১-০ ব্যবধানে হারিয়ে সেমিফাইনালে উঠেছে বার্সেলোনা। সে সঙ্গে টানা ১২ ম্যাচ অপরাজিত রইলো জাভি হার্নান্দেজের শিষ্যরা।

রিয়াল সোসিয়েদাদও কম যাচ্ছিল না। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ৯ ম্যাচে জয় নিয়ে ন্যু ক্যাম্পে খেলতে এসেছিলো তারা। এমনকি ম্যাচের ২৯তম মিনিটে গোল দিয়ে প্রায় এগিয়ে গিয়েছিলো তারা। কিন্তু ওই সময় তরুণ জাপানি স্ট্রাইকার টাকে কুবোর নেয়া শট বারে লেগে ফিরে আসে।

কিন্তু তাদের আশা সব শেষ হয়ে যায় ম্যাচের ৪০তম মিনিটে। যখন দলটির অন্যতম সেরা স্ট্রাইকার ব্রাইজ মেন্ডেজ হঠাৎ করেই একটি বণ্য ট্যাকল করে বসেন সার্জিও বস্কুয়েটসকে। যে কারণে রেফারি সরাসরি লাল কার্ড দেখিয়ে বসেন মেন্ডেজকে। তিনি মাঠ থেকে বের হওয়ার পরই অনেকটা দুর্বল হয়ে পড়ে সোসিয়েদাদ।

এ সময় তারা নজর দেয় রক্ষণকে আগলে রাখার। কিন্তু ৫২তম মিনিটে দারুণ এক কাউন্টার অ্যাটাক থেকে গোলটি আদায় করে নেন ডেম্বেলে। নিজেদের অর্ধ থেকে ডেম্বেলেকে লম্বা এক পাস দেন ফ্রান্স জাতীয় দলে তার সতীর্থ জুলেস কৌন্দে। ডান পাশ ধরে বল নিয়ে এসে দারুণ এক স্ট্রাইকে সোসিয়েদাদের জাল কাঁপিয়ে দেন ডেম্বেলে।

সাত মিনিট পর সমতায় ফিরতো পারতো সোসিয়েদাদ। কিন্তু আলেক্সান্ডার সোরলথ শট মিস করেন। মেরে দেন বারের অনেক ওপর দিয়ে। ৬৮ মিনিটে গাবির একটি ভলি গিয়ে আঘাত করে ক্রস বারে। ডেম্বেলে পাসটি দিয়েছিলেন। শেষ মুহূর্তে তিনবার সোসিয়েদাদের প্রচেষ্ঠা থামিয়ে দেন বার্সা গোলরক্ষক মার্ক অ্যান্ডার টের স্টেগান।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335