সোমবার, ০৬ ফেব্রুয়ারী ২০২৩, ০৬:৪৫ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

৪৮ ঘণ্টার ব্যবধানে আবারও যুক্তরাষ্ট্রে বন্দুকহামলা, নিহত ৯

আন্তর্জাতিক ডেস্ক: লস অ্যাঞ্জেলসে হামলার ৪৮ ঘণ্টার ব্যবধানে যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ও আইওয়াতে আবারও বন্দুক হামলায় আরও অন্তত ৯ জন নিহত হওয়ার খবর পাওয়া গেছে। শনিবারের (২১ জানুয়ারি) ওই হামলায় ১১ জন নিহত হয়েছিল।

সর্বশেষ হামলার ঘটনায় নিহত ৯ জনের মধ্যে ২ জন শিক্ষার্থীও রয়েছেন। সংবাদ সংস্থা এএফপি জানিয়েছে, যুক্তরাষ্ট্রের ৩টি আলাদা স্থানে এসব হামলার ঘটনা ঘটে।

সান ফ্রান্সিসকোর দক্ষিণে, উত্তর ক্যালিফোর্নিয়ার হাফ মুন বে-র খামারে দুটি কন্দুক হামলার খবর পাওয়া গেছে। এতে সাতজন নিহত ও তিনজন গুরুতর আহত হয়েছেন বলে জানা গেছে। স্থানীয় সময় সোমবার এ হামলার ঘটনা ঘটে। হাফ মুন বে সান ফ্রান্সিসকো থেকে প্রায় ৩০ মাইল (৫০ কিমি) দক্ষিণে।

এ হামলার ঘটনায় নিহতের সংখ্যা আনুষ্ঠানিক নিশ্চিত করা হয়নি। তবে সান মাতেও কাউন্টি শেরিফ টুইট করে বলেছেন, তিনি ঘটনাটি খতিয়ে দেখছেন। তিনি জানান, সন্দেহভাজন একজনকে পুলিশের হেফাজতে নেওয়া হয়েছে। নতুন করে হামলার কোনো হুমকি নেই বলেও জানান তিনি।

আইন প্রয়োগকারী সংস্থার বরাত দিয়ে এবিসি৭-এর খবরে বলা হয়েছে, মাউন্টেন মাশরুম ফার্মে একজন নিহত ও তিনজন আহত হয়েছে। কাছের একটি স্থানে রাইস টাকিং-সয়েল ফার্মে তিনজন মারা গেছে। সর্বশেষ গণমাধ্যমটি জানায়, ৭ জন নিহত হয়েছেন।

আইওয়া অঙ্গরাজ্যে আরেকটি হামলার খবর পাওয়া গেছে। এতে দুই শিক্ষার্থী নিহত ও তিনজন আহত হয়েছেন বলে জানা গেছে। তাদের মধ্যে দুই জনের অবস্থা গুরুতর।

বার্তা সংস্থা এএফপি ডেস মইনিস পুলিশ বিভাগের মুখপাত্রের বরাত দিয়ে জানিয়েছে, ৩ জনের মধ্যে হাসপাতালে নেওয়ার পর ২ শিক্ষার্থী মারা গেছে। আরেকজন স্কুলের কর্মচারী। তার অবস্থাও গুরুতর।

মার্কিন যুক্তরাষ্ট্রে পর পর বন্দুক হামলার ঘটনায় উদ্বিগ্ন সাধারণ মানুষ।

দেশটির পরিংসখ্যান বলছে, গত বছর যুক্তরাষ্ট্রজুড়ে ৬৪৭টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। ২০২২ সালে বন্দুক হামলায় মারা গেছে ৪৪ হাজার এবং অধিকাংশই ছিল আত্মহত্যার ঘটনা।

 

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335