রবিবার, ১৭ অক্টোবর ২০২১, ০৬:২৫ অপরাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
বগুড়ার শেরপুরে বিশালপুর ইউনিয়ন বিএনপির দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত কাহালু সদর ইউনিয়ন আওয়ামীলীগের বর্ধিত সভা থানায় তদবিরে গিয়ে ধর্ষণ চেষ্টা মামলার আসামী গ্রেফতার মুহিবুল্লাহ হত্যার ঘটনা অনাকাঙ্ক্ষিত: পররাষ্ট্র সচিব আয়রন ব্রিজ তো নয় যেন মরণ ফাঁদ উখিয়ায় বিভিন্ন অপরাধে জড়িত রোহিঙ্গা সন্ত্রাসী গ্রেফতার ৬ শিবগঞ্জে সম্ভাব্য চেয়ারম্যান প্রার্থী শাওনের নির্বাচনী উঠান বৈঠক শিবগঞ্জে কৃষকের কলা বাগানের ছড়িতে মেডিসিন ষ্প্রে করে ২শতাধিক কলা নষ্ট করার অভিযোগ শিবগঞ্জ থানা পুলিশের আয়োজনে দূর্গাপূজা উপলক্ষে মত বিনিময় সভা ধামইরহাটে জাহানপুর ইউনিয়নে নৌকার মাঝি হতে চান ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি লুইছার রহমান

নলকূপের স্থাপনের সময় পাইপে আগুন!

নিজস্ব প্রতিবেদক: পাবনার বেড়া উপজেলায় নলকূপ স্থাপনের সময় পাইপে আগুন ধরে যাওয়ার ঘটনা ঘটেছে। বুধবার (১ সেপ্টেম্বর) উপজেলার চাকলা ইউনিয়নের মিন্টু শেখের বাড়িতে নলকূপ স্থাপন করতে গেলে এ ঘটনা ঘটে। পানির জন্য স্থাপন করা পাইপে আগুন ধরে যাওয়ার দৃশ্য দেখতে এলাকার শত শত মানুষ ভিড় করছেন বলে জানা গেছে।

এলাকাবাসী জানায়, উপজেলার চাকলা পূর্বপড়া গ্রামের মিন্টু শেখের বাড়িতে মিস্ত্রিরা নলকূপ স্থাপন করতে আসেন। মিস্ত্রিরা ৩০ ফুট গভীরে পাইপ প্রবেশ করানোর পর শক্ত কিছুর অস্তিত্ব পান। এক পর্যায়ে পাইপ দিয়ে গ্যাস বের হওয়ার শব্দ হতে থাকে।

এসময় পাইপের মুখে আগুন দিলে দাউ দাউ করে জ্বলতে থাকে। পরে মিস্ত্রিরা দ্রুত সেখান থেকে পাইপ উঠিয়ে বাড়ির আরেক দিকে আবারও নলকূপ বসানোর কাজ শুরু করেন। কিন্তু সেখানেও ৩৫ ফুট গভীরে পাইপ ঢোকার পর একই ঘটনা ঘটে। প্রথম স্থানের চেয়ে দ্বিতীয় স্থানে গ্যাস বের হওয়ার শব্দ ও আগুনের তীব্রতা ছিল আরও বেশি।

এ অবস্থায় নলকূপ বসাতে আসা লোকজন ভয় পেয়ে আগুন নিভিয়ে কাজ বন্ধ করে দেন। পরে বাড়ির লোকজনের মধ্যে এ নিয়ে আতঙ্ক ছড়িয়ে পড়লে তারা ফায়ার সার্ভিসকে খবর দেন। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে জায়গাটিতে লাল পতাকা টাঙিয়ে দড়ি দিয়ে ঘিরে দেন।

বাড়ির মালিক মিন্টু শেখ জানান, কিছুদিন আগে তিনি ওই স্থানে বাড়ি করার জন্য জায়গা কিনে ঘর তোলেন। এর পর নলকূপ বসাতে গেলে এই বিপত্তি ঘটে। ঘটনার পর থেকে বাড়ির সবাই খুব আতঙ্কে রয়েছেন বলে তিনি জানান।

ঘটনাস্থল পরিদর্শন করেছেন চাকলা ইউপি চেয়ারম্যান মো. ফারুক হেসেন। তিনি স্থানীয়দের আতঙ্কিত না হওয়ার পরামর্শ দেন। কোনও সমস্যা হলে দ্রুত ফায়ার সার্ভিসকে জানানোর কথা বলেন তিনি।

বেড়া ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আব্দুল আউয়াল বলেন, খবর পেয়ে আমরা ঘটনাস্থলে গিয়ে প্রাকৃতিক গ্যাস বের হওয়ার আলামত দেখতে পাই। দু’টি জায়গাতেই আমরা চারটি করে খুঁটি পুঁতে ঘিরে দিয়েছি। বিষয়টি আমি ইউএনওকে ফোনে জানিয়েছি।

উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহা. সবুর আলী বলেন, ফায়ার সার্ভিসের সহযোগিতায় জায়গাটি আপাতত সংরক্ষণ করে রাখা হয়েছে। বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে জানিয়ে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com