সোমবার, ২১ সেপ্টেম্বর ২০২০, ০৬:০৪ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ধুনটে ১৯ বছর ধরে নির্যাতনের শিকার এক বিধবার পরিবার

ধুনট (বগুড়া) প্রতিনিধি ঃ বগুড়ার ধুনটে বসতবাড়ি রক্ষা করতে গিয়ে ১৯ বছর ধরে অবৈধ দখলদারদের নির্যাতনের শিকার এক বিধবা সংবাদ সম্মেলনের মাধ্যমে জীবনের নিরাপত্তাসহ প্রশাসনের নিকট ন্যায় বিচার চেয়েছেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টায় ধুনট প্রেসক্লাবে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে এ দাবি করেন নির্যাতিত বিধবা আকতার জাহান।
সংবাদ সম্মেলনে ধুনট উপজেলার তারাকান্দি গ্রামের মৃত মোবারক আলীর স্ত্রী আকতার জাহান বলেন, স্বামীর রেখে যাওয়া ১৮ শতক জমির ওপর আমার বসতবাড়ি। সেখানে তিন কন্যা সন্তান নিয়ে বসবাস করছি। এ অবস্থায় আমার দেবর আয়নাল হক ২০০৮ সালে বাড়ির ১ শতকসহ প্রায় ৫ বিঘা আবাদি জমি অবৈধ ভাবে দখল করে। এ ঘটনায় ওই সময় থানায় সাধার ডাইরী করা হয়। এরপর আমার দেবরের মৃত্যুর পর তার চার ছেলে ফরিদ, সাইফুল, সুমন ও সুজন গত ২৪ জুন তিন শতক জমির ওপর পাকা ঘর নির্মানের চেষ্টা করে। এ ঘটনায় তাদের বিরুদ্ধে ধুনট থানা ও বগুড়া আদালতে মামলা দায়ের করি।

তখন আদালত বিবাদীগনের বিরুদ্ধে ১৫৪ ধারায় নোটিশ জারি করেন। বিবাদীগন আদালতের নোটিশ অমান্য করে আমার বাড়ি জবর দখলের চেষ্টা অব্যাহত রাখে। এক পর্যায়ে ৭ আগস্ট সকালে আয়নাল হকের চার ছেলে লোকজন নিয়ে আমার বাড়ি দখলের চেষ্টা চালালে তাদের বাধা প্রদান করি। তখন তারা আমাকে ও আমার সন্তানদের মারপিটে আহত করে। এছাড়া তারা আমার বাড়ির আসবাবপত্র ভাঙচুর ও লুটতরাজ করে। এ ঘটনায় থানায় আরো একটি মামলা দায়ের করি। এ ঘটনাটি আড়াল করতে বিবাদীগন আমি ও আমার সন্তানদের বিরুদ্ধে থানায় মিথ্যা মামলা দায়ের করে। এছাড়া আসামীরা আমাকে জীবন নাশের হুমকি দিচ্ছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com