রবিবার, ২০ সেপ্টেম্বর ২০২০, ০৯:৩২ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

নওগাঁর মান্দায় দ্ইু সাংবাদিককে নির্যাতনের চেষ্টা

মান্দা (নওগাঁ) থেকেঃ নওগাঁর মান্দায় দ্ইু সাংবাদিক কে নির্যাতনের চেষ্টা করা হয়েছে । গত রবিবার মান্দা উপজেলার পরানপুর ইউপি কালিতলা, বানিশ্বর বাজারে বুলবুল আহমেদ দৈনিক প্রভাতের আলো(মান্দা, নিয়ামতপুর প্রতিনিধি) আব্দুর রাজ্জাক কালের খবর(মান্দা প্রতিনিধি) ও প্রথম সকাল ডট কম(নওগাঁ বুরো) এর দুই সাংবাদিক একই ইউপির কুকরাইল গ্রামের মোজাফফর হোসাইনের ছেলে বিদ্যুৎ হোসেনকে গত ৪ঠা জানুয়ারীতে বগুড়া সেনানিবাসে পিয়ন পদে চাকরি দেওয়ার আগেই ভূয়া পুলিশ তদন্তের নামে ৩লক্ষ ২০হাজার টাকা হাতিয়ে নিয়েছে দালাল চক্র।

এই সংবাদ সংগ্রহ করতে গেলে কিছু কুচক্রী হলুদ সাংবাদিক হিরোইন ব্যবসায়ীদের সাথে আতাঁত করে তাদেরকে ভূয়া সাংবাদিক বলে বিভিন্ন গুঞ্জন রটাতে থাকলে এক পর্যায়ে স্থানীয় নেতাকর্মী আলহাজ্ব সবেত আলী, আব্দুর রশিদ, বেলাল, আরব সহ ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন মোল্লা ঘটনা স্থলে উপস্থিত হলে, একজোটবদ্ধ হিরোইন ব্যবসায়ীরা ভূয়া সাংবাদিকের সুর পালটিয়ে বলতে থাকে যে, এসব সাংবাদিক আমাদের কাছে থেকে চাঁদা দাবি করেছে। এমতাবস্থায় মান্দা থানার ভারপ্রাপÍ কর্মকর্তা মোজাফফর হোসেন কালিতলা বাজার পুলিশিং কমিটির মতবিনিময় সভায় আসলে বিষয়টি অবগত হন।

এরপর মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেন মতবিনিময় শেষে ভুঁয়া সাংবাদিকেরা চাঁদার দাবি করেছে বলে হিরোইন ব্যবসায়ীরা অভিযোগ করলে তিনি জনসম্মুখে জিজ্ঞাসা করে বলেন, কেন চাঁদা দাবি করেছেন? একথা বলতে না বলতেই সাধারণ জনগন সুর পাল্টিয়ে বলতে থাকে জণি সহ তার বাবা-মা সবাই কালিতলা বাজারে রমরমা হিরোইন ব্যবসা করে যাচ্ছে, তখনই হাতেনাতে কুকরাইল গ্রামের আজমের ছেলে জণি(২২) নামের হিরোইন ব্যবসায়ীকে আটক করেন।

এরপর মান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোজাফফর হোসেনের মধ্যে সাংবাদিক পরিচয় জানা সত্ত্বেও দৈনিক প্রভাতের আলো, কালের খবর, প্রথম সকাল ডট কম এর আইডি কার্ড আসল না নকল তা শণাক্ত করতে নিয়ে যান। এঘটনার প্রেক্ষিতে মান্দা উপজেলা প্রেস ক্লাবের কতিপয় হলুদ সাংবাদিক নজরুল, পলাশ, মাসুদ সহ মোটা অংকের ধান্দা করতে সাংবাদিকদের গনধোলায়ের এর নামে দৈনিক চাঁদনী বাজার, শানশাইন, সোনার দেশ, সোনালী সংবাদ সহ স্থানীয় পত্রিকায় চাঁদাবাজির নামে মিথ্যা বানোয়াট সংবাদ পরিবেশন করে সাংবাদিকদের সুনাম ও খ্যাতি নষ্টের চেষ্টা করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com