সোমবার, ২৫ জানুয়ারী ২০২১, ০৫:৫৮ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

সৈয়দপুরে ভাইয়ের হাতে ভাই খুন

সুজন মহিনুল,বিশেষ প্রতিনিধি: নীলফামারীর সৈয়দপুর উপজেলায় মাদকাসক্ত বড় ভাইয়ের ছুরিকাঘাতে ছোট ভাই খুন হয়েছে। আজ বৃহস্পতিবার(৩ ডিসেম্বর) সকাল ৯টার দিকে শহরের শেরেবাংলা স্কুল সংলগ্ন বাঁশবাড়ির মহল্লায়। নিহত যুবকের নাম ইমরান হোসেন খন্দকার (২৭)। সে চার্টার্ড একাউন্টেন্ট হিসেবে ঢাকায় একটি ব্যাংকে কর্মরত।এলাকাবাসী জানায়, বাঁশবাড়ী শেরেবাংলা বহুমুখী উচ্চ বিদ্যালয় সংলগ্ন এস এম আরিফ ওরফে মানিকের ছেলে সৈয়দপুর রেলওয়ে কারখানার কর্মচারী মোঃ জাকির হোসেন খন্দকার(৩২) মাদকাসক্ত। সে সংসারে কোন টাকা পয়সা না দিয়ে বেতনের টাকায় নেশা করেন। বেতনের টাকা শেষ হলে নেশার খরচের জন্য বাবা মানিকের উপর চাপ সৃষ্টি করে। না দিলে নানা অত্যাচার করায় পরিবারের সকলেই অতিষ্ঠ।

ঘটনার দিন  বুধবার(২ ডিসেম্বর) রাতে নেশার টাকার জন্য জাকির হোসেন খন্দকার পরিবারে অশান্তি শুরু করে এবং বাবাকে মারধর করেন। পরিবারের অশান্তি ও বাবাকে বড় ভাইয়ের মারপিটের ঘটনা শুনে ছোট ছেলে ইমরান হোসেন খন্দকার ঢাকা থেকে আজ বৃহস্পতিবার সকালে সৈয়দপুরের বাড়িতে আসে। সকাল সাড়ে ৮টার দিকে বাড়িতে প্রবেশ করা মাত্রই বড় ভাই জাকির হোসেন খন্দকার তার উপর চড়াও হয়। কথা কাটাকাটির এক পর্যায়ে বড় ভাই রান্না ঘর থেকে ছুড়ি এনে ছোট ভাইয়ের পেটে ঢুকিয়ে দেয়। গুরুতর আহত অবস্থায় তাঁকে সৈয়দপুর ১০০ শয্যা হাসপাতালে নেওয়ার পথে সে মারা যায়। পরে খবর পেয়ে পুলিশ মৃতদেহ থানায় নিয়ে আসে।অতিরিক্ত পুলিশ সুপার(সৈয়দপুর সার্কেল) অশোক কুমার পাল জানান, লাশ উদ্ধার করে ময়না তদন্তেরর জন্য মর্গে পাঠানো হয়েছে। আমরা নিহতের বড় ভাইকে গ্রেফতারের চেস্টা করছি।

 কিশোরগঞ্জে অটোরিকশার ধাক্কায় বৃদ্ধ নিহত 
সুজন মহিনুল, বিশেষ প্রতিনিধি: অটোরিকশার ধাক্কায় প্রাণ হারিয়েছে কমর উদ্দিন(৬০)নামের এক বাইসাইকেল আরোহী বৃদ্ধের।বৃহস্পতিবার(৩ ডিসেম্বর) সকাল ৯টার দিকে ঘটনাটি ঘটেছে নীলফামারীর কিশোরীগঞ্জ উপজেলার নিতাই ইউনিয়নের পানিয়াল পুকুর মৌলভীবাজার সড়কে। নিহত বৃদ্ধ মৌলভীবাজার গ্রামের মৃত শমসের আলীর ছেলে।
এলাকাবাসী জানায়, বৃদ্ধ কমর উদ্দিন ঘটনার সময় নিজেই বাইসাইকেল চালিয়ে বাজারের দিকে যাচ্ছিলেন। এসময় বিপরীত দিক থেকে আসা একটি যাত্রীবাহী অটোর সাথে ধাক্কা লাগলে তিনি রাস্তার ওপর ছিটকে পড়েন। এলাকাবাসী তাঁকে উদ্ধার করে উপজেলা হাসপাতালে নিলে জরুরী বিভাগের দায়িত্বপ্রাপ্ত চিকিৎসক তাঁকে মৃত্যু ঘোষনা করেন। কিশোরীগঞ্জ থানার ওসি আব্দুল আউয়াল ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান অটোরিকশাটি ও চালককের আটকের চেস্টা করা হচ্ছে।
সৈয়দপুর পৌরসভার ভোট গ্রহণ হবে ১৬ জানুয়ারি

সুজন মহিনুল,বিশেষ প্রতিনিধি: নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভা সহ দ্বিতীয় ধাপে ৬১টি পৌরসভা নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।ঘোষিত তফসিল অনুযায়ী পৌরসভাগুলোতে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ১৬ জানুয়ারি।

বুধবার (২ ডিসেম্বর) বিকেলে নির্বাচন কমিশন এ তফসিল ঘোষণা করে। তফসিলে জানানো হয়, ৬১ পৌরসভার মধ্যে নীলফামারী জেলার সৈয়দপুর পৌরসভাসহ ২৯টিতে ইভিএমে ভোটগ্রহণ হবে। বাকি ৩২টি পৌরসভায় ভোট হবে ব্যালটের মাধ্যমে। এসব পৌরসভার সাধারন নির্বাচনের জন্য মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২০ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে।

ইসি সচিব মো. আলমগীর জানান, করোনাভাইরাস মহামারীর মধ্যে এবার চার ধাপে পৌর নির্বাচন করতে চায় ইসি। এ নিয়ে দুই ধাপের তফসিল ঘোষণা করা হলো। প্রথম ধাপে ২৫টি পৌরসভায় ইভিএমে ২৮ ডিসেম্বর ভোটের তফসিল আগেই দেওয়া হয়েছে। করোনায় মানুষ নিজেদের ভোট সঠিকভাবে প্রদান করতে পারে সেই বিষয় সর্বোচ্চ লক্ষ্য রাখবে ইসি।

মিউনিসিপ্যাল অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ-ম্যাব’র সভাপতি, নীলফামারী পৌরসভার মেয়র ও জেলা আওয়ামীলীগের সভাপতি দেওয়ান কামাল আহমেদ বলেন, ৫ বছর পর সৈয়দপুর পৌরসভার ভোট অনুষ্ঠিত হতে যাচ্ছে। যেহেতু ইভিএম পদ্ধতিতে নির্বাচন হবে আমরা চাই জনগণ নিজের ভোট প্রয়োগের মাধ্যমে সঠিক প্রার্থী নির্বাচিত করতে সক্ষম হবে।

জেলা নির্বাচন অফিসার মোঃ ফজলুল করিম জানান, ১৫টি ওয়ার্ড নিয়ে সৈয়দপুর পৌরসভা গঠিত। সর্বশেষ ২০১৫ সালের ৩০ ডিসেম্বর সৈয়দপুর পৌরসভার নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল। সেইসময় চারটি কেন্দ্রে ভোট নিয়ে কারচুপি হওয়ায় পরে সৈয়দপুর পৌরসভার নির্বাচন স্থগিত করে ২০১৬ সালে ১২ জানুয়ারী পূর্ণরায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে বিএনপির ধানের শীষ প্রতীকের মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকার জয়ী হয়। তিনি জানান, সৈয়দপুর পৌরসভার প্রাথীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ২০ ডিসেম্বর, মনোনয়নপত্র বাছাই ২২ ডিসেম্বর, প্রার্থীতা প্রত্যাহার ২৯ ডিসেম্বর ও প্রতিক বরাদ্দ ৩০ ডিসেম্বর নির্ধারণ করা হয়েছে। নীলফামারী জেলায় পৌরসভা নির্বাচনে প্রথমবারের মতো ইভিএম নির্বাচন অনুষ্ঠিত হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com