মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর ২০২০, ০৬:৩৫ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

অপহরণ বন্ধে জাতিসংঘের হস্তক্ষেপ চায় বিএনপি

জিটিবি নিউজ ডেস্ক : অপহরণে বিশ্বের শীর্ষ ১০ দেশের মধ্যে বাংলাদেশের অবস্থান সপ্তম হওয়ায় উদ্বেগ জানিয়ে বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ড. আসাদুজ্জামান রিপন বলেছেন, ‘বর্তমান ক্ষমতাশীনরা অপহরণ ও গুমের তদন্ত করছে না। তাই আমরা বাধ্য হয়ে রাষ্ট্রের সীমানার বাহিরে গিয়ে জাতিসংঘের হস্তক্ষেপ কামনা করছি। গতকাল মঙ্গলবার বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।
একই সঙ্গে দেশের সব গুম ও অপহরণের বিচার বিভাগীয় তদন্তের দাবি জানান তিনি। বিএনপির পক্ষ থেকে জাতিসংঘকে আনুষ্ঠানিকভাবে কোনো চিঠি দেওয়া হয়েছে কি না সাংবাদিকদের এ প্রশ্নের জবাবে তিনি বলেন,অপহরণ ও গুমের তদন্ত করতে এখনো বিএনপির পক্ষ থেকে জাতিসংঘকে কোনো চিঠি দেওয়া হয়নি। তবে বাংলাদেশ সরকারকে বলতে চাই, জাতিসংঘের প্রতিনিধিদের বাংলাদেশে প্রবেশ করতে দিন। তাদের তদন্ত করতে সহযোগিতা করুন।
বিএনপি চেয়ারপারসন চিকিৎসার জন্য লন্ডন যাবেন কি না এ প্রশ্নের জবাবে তিনি বলেন, ‘চিকিৎসা ও স্বাস্থ্য একান্ত ব্যক্তিগত বিষয়। তাই খালেদা জিয়া চোখের চিকিৎসার জন্য লন্ডনে যাচ্ছেন কি না এ বিষয়ে তিনিই বলতে পারবেন।
গুম ও অপহরণ প্রসঙ্গে রিপন বলেন, বাংলাদেশের মর্যাদার প্রশ্নে বিএনপি উদ্বিগ্ন। সরকারকেই বর্তমান পরিস্থিতি থেকে কীভাবে উত্তরণ করা যায় সে পথ খুঁজতে হবে। আর এর জন্য তিনি বিএনপির শীর্ষস্থানীয় নেতা-কর্মীদের নামে মিথ্যা মামলা প্রত্যাহার করে নিঃশর্ত মুক্তির দাবি জানান তিনি।
রিপন আবারো নতুন নির্বাচনের দাবি জানিয়ে বলেন, গণতন্ত্রের অনুপস্থিতির কারণে দেশের অবস্থা আরো খারাপ হতে পারে। জবাবদিহীতা ও দায়বদ্ধতা না থাকায় এ ধরনের অপকর্ম বেড়ে চলছে বলে মনে করেন তিনি।
খুলনার শিশু রাকিবকে পায়ুপথে হাওয়া ঢুকিয়ে নির্মমভাবে হত্যার ঘটনায় ক্ষোভ প্রকাশ করে আসাদুজ্জামান রিপন বলেন,এ ঘটনায় বিএনপি মর্মাহত। জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।
সংবাদ সম্মেলনে বিএনপির সাংস্কৃতিকবিষয়ক সম্পাদক গাজী মাজহারুল আনোয়ার, সহসাংগঠনিক সম্পাদক আবদুল সালাম আজাদ, সহদপ্তর সম্পাদক আসাদুল করিম শাহীন, শামীমুল রহমান শামীন প্রমুখ উপস্থিত ছিলেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com