সোমবার, ২৮ সেপ্টেম্বর ২০২০, ০৮:০৬ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

শিবগঞ্জে গভীর করে পুকুর খননের কারণে এলজিইডি’র রাস্তা পুকুরে মিশে একাকার

সাজু মিয়া শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধিঃ বগুড়ার শিবগঞ্জে গভীর করে পুুকুর খননের কারণে এলজিইডি’র রাস্তা ভেঙ্গে পুকুরে মিশে একাকার , ১০ গ্রামের ২০ হাজার মানুষের যাতায়াতের চরম দুর্ভোগ। শনিবার সকালে সরেজমিনে গিয়ে জানা যায়, উপজেলার বুড়িগঞ্জ ইউনিয়নের সংসারদিঘী-বুড়িগঞ্জ সড়কের বালুকচড়া গ্রামের এলজিইডি’র রাস্তা এলাকার প্রভাবশালী আব্দুল মতিন ও তার চাচাতো ভাই ফজলু মিয়া কোন কিছু তোয়াক্কা না

করেই, পুকুর পাড় এর জায়গা না রেখে গভীর করে খনন করার কারণে ১০ ফিট রাস্তা ধীরে ধীরে রাস্তাটি ভেঙ্গে পুকুরের সাথে মিশে যাওয়ায় রাস্তাটি ২ ফিটে পরিণত হয়েছে। এর ফলে ওই এলাকার বালুকচড়া, আলীগ্রাম, সংসারদিঘী, নিশ্চিন্তপুর, কাঠলার, আলীগ্রাম মন্ডলপাড়া, দক্ষিণ পাড়া, প্রামানিক পাড়া সহ ১০টি গ্রামের ২০ হাজার মানুষ ওই রাস্তা দিয়ে প্রতিনিয়তই ঐত্যিবাহি বিহার ও বুড়িগঞ্জ হাটে কৃষি পন্য নিয়ে যাতায়াত করে থাকে। রাস্তাটি ভেঙ্গে যাওয়ার কারণে অত্র এলাকার কৃষক তাদের উৎপাদিত কৃষি পন্য নিয়ে ১০ কিলো মিটার ঘুরে বুড়িগঞ্জ হাটে যেতে হচ্ছে।

অত্র গ্রামের কৃষক সেলিম প্রাং, আলীম প্রাং, একরাম হোসেন, তোতা মিয়া, জাহিদুল ইসলাম, সাইফুল ইসলাম সহ আরো বেশ কয়েক জন অভিযোগ করে বলেন, রাস্তা ভেঙ্গে যাওয়ার কারণে মাঝে মধ্যেই এখানে দূর্ঘটনা ঘটে । এর ফলে আমার গ্রামবাসী রাস্তা রক্ষার জন্য বিভিন্ন গ্রাম থেকে বাঁশ খুঁটি সংগ্রহ করে নিয়ে আসলেও পুকুর মালিক ও পুকুর ইজারদার পুকুরটির পানি শুকিয়ে না দেওয়ায় আমরা কাজ করতে পারি নাই।

ইতিপূর্বে একই গ্রামে সাখাওয়াত এর ছেলে রব্বানী (২), আজিমুল এর ছেলে সজিব (১০), তাজুল ইসলাম এর মেয়ে তামিম (৫), সালেহা (৬৫) এই পথে যেতে তারা আহত হয়। স্থানীয় কৃষকরা আরো বলেন, আমাদের কৃষি পন্য ধান, আলু, চাল, বুড়িগঞ্জ হাটে নিয়ে যেতে প্রতি বস্তা ভাড়া লাগতো ১০ টাকা কিন্তু বর্তমানে এক বস্তায় ৭০ টাকা ভাড়া দিতে হয়। এর ফলে আমরা ক্ষতি গ্রস্থ হচ্ছি।

এ ব্যাপারে বুড়িগঞ্জ ইউপি চেয়ারম্যান আব্দুল গফুর মন্ডল বলেন, আমি এ ব্যাপারে ইতিপূর্বে এলজিইডি কর্তৃপক্ষকে এ বিষয়ে অবহিত করেছি। এ বিষয়ে উপজেলা প্রকৌশলী সিহাদুল ইসলাম বলেন, এলজিইডি’র এই সড়কটির পার্শ্বে গভীর করে পুকুর খনন করার অভিযোগ পেয়েছি। তবে সরেজমিনে দেখে রাস্তা সংস্কারের দ্রুত ব্যবস্থা নেওয়া হবে। এ ব্যাপারে পুকুর মালিক আব্দুল মতিন বলেন, পুকুরটি বর্তমানে সন পত্তন দেওয়া হয়েছে। এলাকাবাসী অত্রি দ্রুত রাস্তাটি সংস্কারের দাবী জানিয়েছে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com