শনিবার, ০৫ ডিসেম্বর ২০২০, ১১:৪০ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

গাইবান্ধার পলাশবাড়ীতে আওয়ামীলীগ নেতার বিরুদ্ধে মিথ্যা অপপ্রচারের প্রতিবাদে সংবাদ সম্মেলন

শাহরিয়ার কবির আকন্দ গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার পলাশবাড়ীতে উপজেলা আওয়ামীলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আজাদুল ইসলামের বিরুদ্ধে থানায় মিথ্যা ভিত্তিহীন অভিযোগ ও বিভিন্ন গণমাধ্যমে অপপ্রচারের অভিযোগ তুলে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।২ সেপ্টেম্বর বুধবার রাত ১০ টায় উপজেলা আওয়ামীলীগ দলীয় কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন ভুক্তভোগী আজাদুল।
উপজেলা আওয়ামীলীগ সভাপতি আবু বকর প্রধানের সভাপতিত্বে এক জরুরী সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত মোতাবেক তাৎক্ষনিক এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যেয় ভুক্তভোগী আজাদুল নিজেকে নির্দােশ দাবী করে বলেন, আমার বিরুদ্ধে জামায়াত বিএনপির কিছু এজেন্ডা এসব অপপ্রচার চালাচ্ছে। তিনি তার লিখিত বক্তব্যেয় আরো বলেন, ছাত্র জীবন থেকে ১৯৮৭ সাল থেকে শুরু করে ১৯৯০ সালে স্বৈরাচার আন্দোলন থেকে শুরু করে অদ্যাবধি আমার মাতৃতুল্য বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বিভিন্ন সময় দলের কর্মকান্ডে নিজেকে নিয়োজিত রেখেছি, বিভিন্ন সময় কারাবরণ করেছি।
আমার দীর্ঘ রাজনৈতিক জীবনের এসব  বিষয়ের প্রতি সমাজের কিছু কুচক্রিমহল আমাকে সমাজে হেয়প্রতিপন্ন করার জন্য আমার বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। এসব অপপ্রচারের বিরুদ্ধে আমার প্রতিবাদের ভাষা হারিয়ে ফেলেছি। আমি সংবাদ সম্মেলনের মাধ্যমে এসকল অপপ্রচারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছি। প্রিয় সাংবাদিক ভাইয়েরা আপনারা কলম সৈনিক। আপনারা জাতির বিবেক। আপনাদের মাধ্যমে সমগ্র দেশবাসীর কাছে আমার বিরুদ্ধে এই অপপ্রচারের বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানাচ্ছি।
এসময় উপস্থিত ছিলেন, উপজেলা আওয়ামীলীগ সাধারণ সম্পাদক উপাধ্যক্ষ শামিকুল ইসলাম সরকার লিপন, সাবেক এমপি আলহাজ্ব তোফাজ্জল হোসেন সরকার, উপজেলা আওয়ামীলীগ সিনিয়র সহ-সভাপতি ও উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব একেএম মোকছেদ চৌধুরী বিদ্যুৎ,সহ-সভাপতি শহিদুল ইসলাম বাদশা, এনামুল হক মকবুল, সাইফুলার রহমান চৌধুরী তোতা, যুগ্ম সাধারণ সম্পাদক গোলাম সরোয়ার প্রধান বিপ্লব, যুব ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বাবু নির্মল মিত্র, আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম, এসএম ফজলে রাব্বি, মাহাবুব প্রধান, মহিউজ্জামান খোকন, আসাদুজ্জামান সরকার মিঠু, যুবলীগ নেতা আসাদুজ্জামান শেখ ফরিদ, তাঁতীলীগ সাধারণ সম্পাদক সাকলাইন মাহামুদ সজিব প্রমুখ।
গাইবান্ধার গোবিন্দগঞ্জে শিশু সামি হত্যা মামলায় ৩ জনের যাবজ্জীবন
শাহরিয়ার কবির আকন্দ গাইবান্ধা প্রতিনিধি: গাইবান্ধার গোবিন্দগঞ্জে শিশু রাফসান সামিকে (৩) গলাটিপে  হত্যা মামলায় আজ বৃহম্পতিবার  ৩ আসামীকে আমৃত্যু যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন জেলা ও দায়রা জজ আদালতের বিচারক দিলীপ কুমার ভৌমিক। কারাদণ্ডাপ্রাপ্তরা হলো- গোবিন্দগঞ্জ উপজেলার রোয়া গ্রামের মাহফুজার রহমান, শালজার রহমান ও মফিজুল ইসলাম।
মামলার এজাহার সূত্রে জানা যায়, ২০১৪ সালের ২১ জানুয়ারি গোবিন্দগঞ্জ উপজেলার রোয়া গ্রামের মেজবাবুল ইসলামের শিশুপুত্র সামিকে বাড়ি থেকে অপহরণ করে নিয়ে যায় আসামীরা। পরে মুক্তিপন না পেয়ে সামিকে গলাটিপে হত্যার পর পলের ঢিপির নিচে মাটিচাপা দিয়ে রাখে।ঘটনার একদিন পর পুলিশ লাশ উদ্ধার করে।
অনেক খোজাখুজি করে শিশু পুত্রের কোন সন্ধান না পেয়ে ঘটনার দুইদিন পর নিহত সামির বাবা মেজবাবুল ইসলাম গোবিন্দগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। মামলার চার মাস পর আসামীদের গ্রেফতার করে পুলিশ। পরে আসামীরা হত্যার দায় স্বীকার করে আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এব্যাপারে আদালতের পাবলিক প্রসিউকিটর (পিপি) শফিকুল ইসলাম জানান, মামলায় ১৯ জন রাষ্ট্রপক্ষের স্বাক্ষ্য গ্রহণের পর বিচারক এই রায় প্রদান করেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com