রবিবার, ১৭ জানুয়ারী ২০২১, ০৫:৪৪ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বগুড়ায় কুকুরের কামড়ে ৩ শিশুসহ আহত ৪

জিটিবি নিউজঃ বগুড়ার ধুনটে বেওয়ারিশ কুকুরের কামড়ে এক নারী ও তিন শিশু গুরুতর আহত হয়েছে। রবিবার সকাল ১০টার দিকে উপজেলার মথুরাপুর ইউনিয়নের কাশিয়াহাটা গ্রামে এ ঘটনা ঘটে। আহতরা হল- কাশিয়াহাটা গ্রামের মৃত শফি মিয়ার ছেলে আব্দুর রহিম (৭), একই গ্রামের শাহিনুর ইসলামের ছেলে ফয়সাল আহমেদ (৩), মজুমদারের ছেলে জুনাইদ ইসলাম (৫) এবং আনজেরা বেগম (৪৫)।

এ ঘটনার পর থেকেই আতঙ্কিত হয়ে পড়েছেন স্থানীয় এলাকাবাসী।স্থানীয়রা জানান, দীর্ঘদিন ধরে মথুরাপুর ইউনিয়নের বিভিন্ন গ্রামে কয়েকটি বেওয়ারিশ কুকুর এলোমেলোভাবে ঘোরাফেরা করে আসছে। রবিবার সকালে একটি কুকুর কাশিয়াহাটা গ্রামে ঢুকে শিশু আব্দুর রহিম, ফয়সাল আহমেদ, জুনাইদ ইসলাম ও আনজেরা বেগমকে কামড়িয়ে গুরুতর আহত করে।

আহত ফয়সাল আহমেদের বাবা শাহিনুর ইসলাম জানান, কুকুরের কামড়ে আহত জুনাইদ ইসলাম ও আনজেরা বেগম স্থানীয়ভাবে চিকিৎসা নিলেও গুরুতর অবস্থায় শিশু ফয়সাল ও আব্দুর রহিমকে ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হয়। কিন্তু হাসপাতাল কর্তৃপক্ষ সরকারিভাবে কোনও ভ্যাকসিন প্রদান করেনি। তাই তাদেরদেরকে বাইরে থেকে ভ্যাকসিন কিনে চিকিৎসা করাতে হচ্ছে ।

কাশিয়াহাটা গ্রামের প্রভাষক সেলিম রেজা বলেন, গত ৯ আগস্ট আমাকেও কুকুড় কামড়িয়ে আহত করেছিল। কিন্তু ধুনট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কোনও ভ্যাকসিন না পাওয়ায় পরে স্থানীয় পল্লী চিকিৎসকের দোকান থেকে প্রতি ভ্যাকসিন ৪৫০ টাকায় কিনে শরীরে প্রয়োগ করেছি। এভাবে ৫ থেকে ৭টি ভ্যাকসিন আমার শরীরে প্রয়োগ করতে হবে। তবে এই চিকিৎসার ব্যায়ভার বহন করা হতদরিদ্র পরিবারের জন্য কষ্টস্বাধ্য হয়ে পড়েছে। সরকারিভাবে কোনও ভ্যাকসিন না দেওয়ায় সাধারণ মানুষকে অনেক ভোগান্তিতে পড়তে হচ্ছে।

তবে ধুনট উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা হাসানুল হাসিব বলেন, হাসপাতালে দীর্ঘদিন ধরে কোনও ভ্যাকসিন সরবরাহ করা হচ্ছে না। তাই রোগীদের বাইরে থেকে ভ্যাকসিন কিনতে হচ্ছে।বগুড়ার ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, কুকুরের উপদ্রপ বৃদ্ধি হলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে এবং হাসপাতালে কেন ভ্যাকসিন সরবরাহ করা হচ্ছে না এ ব্যাপারেও প্রয়োজনীয় পদক্ষেপ নেওয়া হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com