বুধবার, ০২ ডিসেম্বর ২০২০, ০৮:৫৯ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

দ্বন্দ্বের কারণে ধামইরহাটে সরকারি ভিজিএফের চাল পায়নি ৪৭ জন দরিদ্র

ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধিঃ নওগাঁর ধামইরহাটে চেয়ারম্যান ও ইউপি সদস্যের দ্বন্দ্বের কারণে ভিজিএফের চাল পায়নি ৪৭ জন দরিদ্র্ মানুষ। এদিকে ভিজিএফের চাল না পেলেও ওই ইউপি সদস্যের ব্যক্তিগত উদ্যোগে দরিদ্রদের মাঝে চাল বিতরণ করা হয়েছে।

লিখিত অভিযোগ সুত্রে জানা গেছে,গতকাল বুধবার দুপুর ২টায় উপজেলার ধামইরহাট ইউনিয়ন পরিষদের ৬,৭,৮ ও ৯ নং ওয়ার্ডের ৬৮৫ জন দরিদের মাঝে প্রত্যেক কে ১০ কেজি করে চাল বিতরণের কথা ছিল। শুধু ৭ নং ওয়ার্ডের ৪৭ জন দরিদ্র ছাড়া বাকিদের মাজে ভিজিএফের চাল বিতরণ করে হয়েছে। একটি সূত্র জানায় ওই ইউনিযন পরিষদের চেয়ারম্যান মো,কামরুজ্জামানের সাথে ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য মো.আবু সালাম ফুল্টুর এর সাথে বিভিন্ন বিষয় নিযে ঝামেলা সৃষ্টি হয়।

এর প্রেক্ষিতে ওই ৪৭ জন দরিদ্রকে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে ভিজিএফের ১০ কেজি চাল বিতরণ বন্ধ করা হযেছে। এব্যাপারে ইউপি সদস্য আবু সালাম ফুল্টু বলেন,চেয়ারম্যানে সাথে মনোমানিল্য সৃষ্টি হওয়ার আমার ওয়ার্ডের দরিদ্রদেরকে চাল দেয়া হয়নি। তবে আমি বাজার থেকে চাল ক্রয় করে ওই ৪৭ জন দরিদ্র মানুষ প্রত্যেককে ১০ কেজি করে চাল বিতরণ করেছি।

এব্যাপারে ইউপি চেয়ারম্যান মো.কামরুজ্জামান বলেন,ওই ইউপি সদস্যের সাথে তার কোন ব্যক্তিগত মনোমানিল্য নেই। যে সকল মানুষ চাল পায়নি তাদেরকে আগামীকাল (আজ) পরিষদ থেকে বিতরণ করা হবে।

বিষয়টি নিয়ে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো.ইস্রাফিল হোসেন বলেন,ঘটনাটি জানার পর ঘটনাস্থলে গিয়েছি।। চেয়ারম্যান ও ইউপি সদস্যের দ্বন্দ্বের কারণে অসহায় মানুষ যেন ভোগান্তিতে না পড়ে সে ব্যাপারে প্রশাসন সজাগ রয়েছে। আগামীকার (বুধবার) সকাল ১০টায় পরিষদে ওই ৪৭জনের মাঝে চাল বিতরণ করা হবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com