রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:০৯ পূর্বাহ্ন

ডেথরুম থেকে থেকে মৃত ব্যক্তির চিৎকার

একজন চিকিৎসককে দায়িত্বে অবহেলার অভিযোগে অভিযুক্ত করেছেন জার্মানির আদালত। তিনি ৯২ বছর বয়সী এক বৃদ্ধাকে মৃত ঘোষণা করেন। অথচ বাড়িতে অন্ত্যেষ্টিক্রিয়া চলাকালে মৃত ঘোষিত বৃদ্ধা জেগে ওঠেন এবং চিৎকার দেন।
জার্মানির এসেন শহরের এক আদলতে বিচারক বিরগিট জার্জেন ৫৩ বছর বয়সী ওই চিকিৎসককে দোষী সাব্যস্ত করেন। তার নাম প্রকাশ করা হয়নি। তবে জানানো হয়, দায়িত্বে অবহেলার কারণে তার জেল অথবা জরিমানা হতে পারে।
গত মার্চের ঘটনা। হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন ওই বৃদ্ধা। খুবই অসুস্থ ছিলেন তিনি। একদিন বৃদ্ধার দেখাশোনার জন্যে সঙ্গে থাকা স্বজন চিকিৎসককে ডেকে পাঠালেন। তার কাছে মনে হচ্ছিল বৃদ্ধার পালস নেই। ওই চিকিৎসক এসে বৃদ্ধার পালস ও শ্বাস পরীক্ষা করেন। এক পর্যায়ে ডাক্তারও বৃদ্ধাকে মৃত ঘোষণা করেন।
ওইদিন বিকেলে বৃদ্ধার বাড়িতে অন্ত্যেষ্টিক্রিয়ার ব্যবস্থা করা হয়। এ সময় বৃদ্ধাকে একটি হিমায়িত কক্ষে রাখা হয়েছিল। হঠাৎ করেই ওই কক্ষ থেকে চিৎকার ভেসে আসে। সবাই ছুটে যান এবং দেখেন বৃদ্ধা দিব্যি বসে রয়েছেন।
তবে এ ঘঠনার দুই দিন পর ওই বৃদ্ধা মারা যান। তবে হৃদরোগজনিত কারণে তার মৃত্যু ঘটে। ওই চিকিৎসকের মৃত ঘোষণার সঙ্গে এর কোনো সম্পর্ক নেই বলে মন্তব্য করেন বিচারক। সূত্র : ফক্স নিউজ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335