বুধবার, ২৩ সেপ্টেম্বর ২০২০, ১১:৫০ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

নওগাঁর বদলগাছী উপজেলার ৮ ইউনিয়নে কাজ ছাড়াই প্রকল্পের টাকা লোপাট

নওগাঁ সংবাদদাতাঃ নওগাঁর বদলগাছি উপজেলার বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানবৃন্দ এলজিএসপি প্রকল্প এবং হাটবাজার থেকে প্রাপ্ত অর্থ দিয়ে কোন কাজ না করে অর্থ আত্মসাত করেছেন বলে অভিযোগ পাওয়া গেছে। বদলগাছী উপজেলা চেয়ারম্যান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা সম্প্রতি প্রকল্প কাজের তদন্ত করতে গিয়ে এমন তথ্য পেয়েছেন। তবে তদন্তের শুরুতেই উপজেলা চেয়ারম্যান মোস্তফা অলি আহমেদ রুমি চৌধুরী ইউপি চেয়ারম্যানদের রোষানলে পড়েছেন বলে গতকাল শুক্রবার সকালে এক সংবাদ সম্মেলনে অভিযোগ করেছেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিনি বলেন, বদলগাছী উপজেলার ৮টি ইউনিয়নের হাটবাজার থেকে প্রাপ্ত অর্থ এবং এলজিএসপি প্রকল্পের বরাদ্দকৃত অর্থ দিয়ে ইউনিয়নগুলোর বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প হাতে নেয়া হয়। শর্ত অনুযায়ী যেসব প্রকল্পের কাজ পূর্নঙ্গভাবে জমা দেয়ার কথা ছিল গত জুন মাসে। কিন্তু গত ২৬ জুলাই বালুভরা ইউনিয়নে উপজেলা নির্বাহী অফিসার মোঃ হুসাইন শওকত, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ মনিরুজ্জামানসহ তিনি প্রকল্পগুলো পরিদর্শনে গিয়ে দেখতেপান ওই ইউনিয়নে গৃহিত ১০টি প্রকল্পের কোন কাজই করেন নি চেয়ারম্যান। শুধু তাই নয়; একইভাবে ২৮ জুলাই উপজেলার বিলাশবাড়ি ইউনিয়নে পরিদর্শনে যান তারা। যেখানে অনুরুপ ১৫টি প্রকল্পের মধ্যে কাজ জমা দেয়া হয়েছে মাত্র ৪টি প্রকল্পের।

তিনি বলেন, কাজ না করেই প্রকল্পের টাকা উত্তোলনের বিষয়ে ওই দুই ইউনিয়নের চেয়ারম্যানদের জিজ্ঞাসাবাদ করায় তারা ক্ষিপ্ত হয়ে উঠেন। এক পর্যায়ে তারা দুজন মিলে উপজেলার সকল চেয়ারম্যানদের ঐক্যবদ্ধ করে উপজেলা মাসিক সমন্বয় সভা বর্জন করেছেন বলে অপপ্রচার চালিয়ে যাচ্ছে। এমনকি উল্টো আমিই এডিপির টাকা আত্মসাত করেছি বলে কতসা রটাচ্ছেন। অথচ গত ১০ জুন অনুষ্ঠিত সমন্বয় সভায় গৃহিত সিদ্ধান্ত অনুযায়ী পিপিআর-২০০৮ অনুযায়ী ঠিকাদারের মাধ্যমে ওইসব প্রকল্প বাস্তবায়ন করে সংশ্লিষ্ট ঠিকাদারের অনুকুলে চেকের মাধ্যমে বিল পরিশোধ করা হয়েছে বলেও জানান তিনি। সংবাদ সম্মেলনে তিনি ওইসব মিথ্যাচারের তিব্র নিন্দা ও প্রতিবাদ জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com