সোমবার, ০১ Jun ২০২০, ১২:২৭ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

দেশে করোনায় প্রথম বন্দির মৃত্যু, সিলেট কারাগারে কোয়ারেন্টাইনে ১২০

জিটিবি নিউজঃ করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে দেশে প্রথম কারাগারে কোনো বন্দির মৃত্যু হয়েছে। সিলেট কেন্দ্রীয় কারাগারে হত্যা মামলার ওই ব্যক্তির মৃত্যুর পর বন্দি ও কারারক্ষীসহ সংশ্লিষ্ট শতাধিক জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে।

গত রোববার নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে করোনার উপসর্গ নিয়ে সিলেট কারাগারের ওই বন্দির মৃত্যু হয়। পরদিন সোমবার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাব থেকে ওই হাজতির নমুনা পরীক্ষার রিপোর্টে করোনা পজিটিভ শনাক্ত হয়।

গত সোমবার রাত থেকে ওই হাজতির সংস্পর্শে আসা হাজতি, কারারক্ষী ও কর্মকর্তাসহ ১২০ জনকে কোয়ারেন্টাইনে রাখা হয়েছে বলে জানান সিলেট কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার মো. আব্দুল জলিল। তিনি জানান, এদের মধ্যে ৮৬ জন বন্দি  এবং ২৪ জন সংশ্লিষ্ট কর্মকর্তা ও কারারক্ষী রয়েছেন। বন্দিদের কারাগারে অন্যদের থেকে আলাদা রাখা হয়েছে। সবার নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার উদ্যোগ নেওয়া হয়েছে।

জেল সুপার আরও জানান, গত ৫ মে কানাইঘাটে একটি হত্যা মামলার আসামি হিসেবে ওই ব্যক্তিকে গ্রেফতারের পর সিলেট কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়। গত শুক্রবার অসুস্থ হলে তাকে প্রথমে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। তার শরীরে করোনার উপসর্গ থাকায় সেদিনই নগরীর শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালে স্থানান্তর করা হয়। গত রোববার শহীদ শামসুদ্দিন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

পরে ওই বন্দির নমুনা সংগ্রহ করে করোনা পরীক্ষার জন্য পাঠানো হয় বলে জানান শহীদ শামসুদ্দিন হাসপাতালের আবাসিক চিকিৎসক ডা. সুশান্ত কুমার মহাপাত্র।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com