শুক্রবার, ০২ অক্টোবর ২০২০, ০১:২৩ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

আগস্ট মাস পর্যন্ত একাদশে ভর্তি হওয়া যাবে: শিক্ষামন্ত্রী

জিটিবি নিউজ ডেস্ক ঃ শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ জানিয়েছেন, এখনও প্রায় ১ লাখ ৬ হাজার ৫১১জন শিক্ষার্থী একাদশ শ্রেণিতে ভর্তি হতে পারেনি। যাঁরা ভর্তি হতে পারেনি তারা আগস্ট মাস পর্যন্ত ভর্তি হতে পারবে। এখনও ২ লাখ আসন খালি রয়েছে। গতকাল বৃহস্পতিবার সচিবালয়ে শিক্ষা মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।
তিনি জানান, সর্বশেষ অর্থাৎ চতুর্থ দফায় ৮২ হাজার ৫৪৪ জন একাদশ শ্রেণিতে ভর্তির জন্য আবেদন করেছিল, তারা সবাই ভর্তি হতে পেরেছে। আর এ পর্যন্ত সব মিলিয়ে ১১ লাখ ৭৬ হাজার ১০৭ জন ছাত্রছাত্রী ভর্তি হয়েছে।
উল্লেখ্য, এ বছর এসএসসি ও সমমানের পরীক্ষায় ১২ লাখ ৮২ হাজার ৬১৮ জন উত্তীর্ণ হয়। শিক্ষামন্ত্রী জানান, এখনও যাঁরা ভর্তি হতে পারেনি তারা আগস্ট মাস পর্যন্ত ভর্তি হতে পারবে। এখনও ২ লাখ আসন খালি আছে। কাজেই আসন খালি সাপেক্ষে বাকীরা ভর্তি হতে পারবে। কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে ২০ হাজার ৫ শ আসন রয়েছে। সেখানে আগস্ট মাস থেকে ভর্তি প্রক্রিয়া শুরু হবে।
মন্ত্রী জানান, শুধু ঢাকা বিভাগে ১৪টি কলেজে ১ জন ছাত্রও ভর্তির জন্য আবেদন করেনি। এক প্রশ্নের জবাবে তিনি ভর্তি বাণিজ্য বন্ধে সব ধরনের প্রচেষ্টা চলছে বলে জানান।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com