মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:৩২ পূর্বাহ্ন

শেখ হাসিনার জন্য ৫০ পদের মধ্যাহ্নভোজের আয়োজন গাঙ্গুলির

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : আগামী ২২ নভেম্বর প্রথমবারের মতো দিবা-রাত্রির টেস্ট ম্যাচ খেলতে মাঠে নামবে বাংলাদেশ ও ভারত। কলকাতার ইডেন গার্ডেনে অনুষ্ঠিত এ ম্যাচে উপস্থিত থাকবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এজন্য ৫০ পদের রাজকীয় মধ্যাহ্নভোজের আয়োজন করতে যাচ্ছে ভারতীয় ক্রিকেট বোর্ড(বিসিসিআই)। তবে মধ্যাহ্নভোজের চূড়ান্ত মেন্যু ঠিক করবেন বিসিসিআইয়ের নতুন সভাপতি ও সিএবির সাবেক প্রধান সৌরভ গাঙ্গুলি।

কী থাকবে সেই মধ্যাহ্নভোজে? ভারতীয় গণমাধ্যম এই সময়ের প্রতিবেদনে বলা হয়েছে, গঙ্গার ইলিশ, পাবদা সর্ষে, ভেটকি পাতুরি, ডাব চিংড়ি- মাছের এই পদগুলো ছাড়াও দুই বাংলার প্রথামাফিক সবরকম জনপ্রিয় পদই থাকবে অতিথি আপ্যায়নে। যার মধ্যে থাকছে শুক্তো, আলু পোস্ত, ফুলকপির রোস্ট, ছানার ডালনাসহ অন্তত ৫০’র বেশি পদ।

এছাড়া ভাত, রুটি, পোলাও, পায়েস, চাটনির মতো পদগুলি তো থাকছেই। যেসব অতিথির মাছ পছন্দ নয়, তাদের জন্য থাকবে মুরগি ও খাসির নানা রকম পদ।

খবরে আরো বলা হয়েছে, গতকাল মঙ্গলবার এ নিয়ে সিএবি কর্তাদের সঙ্গে শহরের এক পাঁচ তারকা হোটেলের প্রাথমিক আলোচনা হয়েছে। মধ্যাহ্নভোজের

এ ছাড়াও বাংলাদেশের প্রধানমন্ত্রীকে উপহার দেওয়ার জন্য আন্তর্জাতিক মানের বিশেষ পোশাক প্রস্তুতকারককে দিয়ে ডিজাইনার শাড়ি ও শাল বানাচ্ছে সিএবি। তা ছাড়া বাংলার ঐতিহ্য মেনে রাজ্য সরকারের পক্ষ থেকেও দেওয়া হবে বিশ্ব বাংলার নানা উপহার।
সূত্র : এই সময়

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335