মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৭:০৩ পূর্বাহ্ন

বগুড়ায় অপরাধী ও সন্ত্রাসীদের আতঙ্কের আরেক নাম ওসি আছলাম

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বগুড়ার গোয়েন্দা বিভাগের অফিসার ইনচার্জ আছলাম আলী (পিপিএম)। সন্ত্রসী ও অপরাধীদের আতঙ্কের আরেক নাম ডিবি ওসি আছলাম। তিনি দীর্ঘ দিন সদর থানায় সফল তদন্ত কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালনকালে গুম, খুন, প্রতারণা মামলা সহ অনেক গুরুত্বপূর্ণ মামলার রহস্য উদঘাটন করেছেন। তার এই সাফল্যের পদন্নোতি তিনি আজ গোয়েন্দা পুলিশের (ওসি)। তিনি পুরো বগুড়া জেলার মাদক ব্যবসায়ী, অস্ত্র ব্যবসায়ী, ছিনতাইকারী, চোর, আর ডাকাতরা ভীত হয়ে পরেছে। ওসি আছলামের কর্মকান্ডে হতাশায় অপরাধীরা। বেশ কয়েকজন অপরাধীরা জানায়, যেভাবে ওসি আছলামের ধর পাকড় চালাচ্ছে আগামীতে মাদক, অস্ত্র ব্যবসা, চুরী, ছিনতাই পেশা ছেড়ে অন্য পেশায় যেতে হবে তাদের। গত কয়েক মাসে কমপক্ষে শতশত মাদক ব্যবসায়ী, অস্ত্র ব্যবসায়ী, খুনী, ছিনতাইকারী, ডাকাত ও চাকরির নামে প্রতারকসহ, কষ্টি পাথর দেওয়ার নামে কোটি টাকা হাতিয়ে নেওয়া চক্রকে আটকসহ নানামূখী অপরাধে অভিযুক্ত অপরাধীরা আছলের খপ্পরে পরে জেলবাসী হয়েছেন।

আছলামের কর্মকান্ড আর অপরাধীদের অবস্থা নিয়ে বগুড়া জেলা পুলিশের বেশ কয়েক জন চৌকষ কর্মকর্তা ও গয়েন্দা বিভাগের কয়েকজন পুলিশ অফিসারের সাথে কথা হলে তারা বলেন, অপরাধীদের কোন প্রকার ছাড় দিবে না প্রশাসন। আর ডিবি ওসি অপরাধীদের আতঙ্ক হয়ে উঠেছে। তিনি বলেন, ওসি ইতিমধ্যে তার কর্মের জন্য বগুড়া জেলায় বেশ সুনাম কুড়িয়েছেন।

খোঁজ নিয়েও জানা গেছে, তার হাত থেকে রেহাই পাচ্ছে না কোন অপরাধী। অপরাধীরা আছলামের গতিবিধি সবসমই খেয়াল রাখছে। আছলামের সাহসী ভুমিকায় অনেক অন্যায়কারী আলোর পথেও এসেছে। অনেকেই ছিনতাই কিংবা চুরী ছেড়ে ভালো হওয়ায় চেষ্টায় নেমেছে। ইতিমধ্যে জেলার ডিবি (ওসি) আছলাম চলতি মাসের কর্ম মুল্যায়নে আবারও টিম ডিবি বগুড়া অস্ত্র উদ্ধারে রাজশাহী রেঞ্জে শ্রেষ্টত্ব অর্জনের স্বীকৃতি সরূপ হিসেবে রাজশাহী রেঞ্জ ডিআইজির নিকট থেকে বিশেষ সম্মাননা গ্রহণ করেছেন। উল্লেখ্য যে তার পাশে থাকা কিছু নতুন অফিসার এসেই তার সুনাম নষ্ট করার জন্য চেষ্টা করছে বিষয়টি গুরুত্ব দেওয়া এবং তাদের কাছে থেকে সাবধান হওয়া দরকার।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335