সোমবার, ২৬ ফেব্রুয়ারী ২০২৪, ১১:২৩ পূর্বাহ্ন

পরকীয়ার জের, মার্কিন আইনপ্রণেতার পদত্যাগ

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : মার্কিন কংগ্রেস সদস্য কেটি হিল পদত্যাগ করেছেন । সম্প্রতি ৩২ বছর বয়সী এই মার্কিন আইনপ্রণেতার বিরুদ্ধে  নগ্ন ছবি প্রকাশ ও পরকীয়ার অভিযোগ উঠেছে। এ কারণে তিনি পদত্যাগের ঘোষণা দিয়েছেন।

মার্কিন কর্তৃপক্ষের বরাতে এ তথ্য জানা গেছে।

কেটি হিল মার্কিন ডেমোক্রেট দলের সদস্য। তিনি ২০১৮ সালের নভেম্বরে অনুষ্ঠিত নির্বাচনে ক্যালিফোর্নিয়া থেকে বিজয়ী হন। পরবর্তীতে সফলতার সঙ্গে নিজের কাজ পরিচালনা করলেও; গত রবিবার যৌন কেলেঙ্কারির অভিযোগে কংগ্রেসের সদস্য পদ থেকে তিনি এভাবে সরে দাঁড়ানোর সিদ্ধান্তটি নেন।

কেটি এক টুইট বার্তায় বলেছেন, আমার বিরুদ্ধে আনিত এই যৌন কেলেঙ্কারির অভিযোগ সম্পূর্ণ ভিত্তিহীন। তবে যেহেতু আমার বিরুদ্ধে বিষয়টি নিয়ে তদন্ত কাজ শুরু হয়েছে, তাই আমি ভাঙা হৃদয় নিয়ে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।

তিনি টুইটার পোস্টে নিজের পদত্যাগের কারণ সম্পর্কে লিখেছেন, আমি বিশ্বাস করি- আমার নির্বাচনি দায়িত্ব, আমার জনগণ এবং দেশের জন্য এটাই উত্তম। চলার পথে ভুল-ভ্রান্তির জন্য পদত্যাগপত্রে আমি সকলের কাছে ক্ষমা চেয়েছি।

অভিযোগ, মার্কিন প্রতিনিধি পরিষদের সদস্য হওয়ার জন্য তখনকার নির্বাচনি লড়াই চলাকালে এক কর্মকর্তার সঙ্গে অশোভন সম্পর্কে জড়িয়েছিলেন কেটি। তবে কেটি সেই সম্পর্কের কথা স্বীকার করেছেন। কংগ্রেসে নিজ অফিসের কর্মকর্তার সঙ্গে যৌন সম্পর্কের অভিযোগ শুরু থেকেই অস্বীকার করে আসতে দেখা গেছে তাকে।

সূত্র : রয়টার্স, বিবিসি

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335