শনিবার, ৩০ মে ২০২০, ০৬:১০ অপরাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

ঢাবির ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার সংশোধিত ফল প্রকাশ

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ‘ক’ ইউনিটের (বিজ্ঞান অনুষদ) ভর্তি পরীক্ষার সংশোধিত ফল প্রকাশ করা হয়েছে। এতে নতুন করে উত্তীর্ণ হয়েছেন আরও ২ হাজার ৪৭৮ শিক্ষার্থী।

ভুলের কারণে স্থগিত হওয়া এ ফল সংশোধন করে রবিবার সন্ধ্যায় প্রকাশ করা হয়। সংশোধিত ফলে পাসের হার ১৫ দশমিক ৯৩ ভাগ, উত্তীর্ণের সংখ্যা ১৩ হাজার ৬৮৫ জন। অর্থাৎ নতুন করে উত্তীর্ণ হয়েছেন আরও ২ হাজার ৪৭৮ জন। এতে করে এই ইউনিটে পাসের হার ২ দশমিক ৮৮ শতাংশ বাড়লো।

এর আগে প্রকাশিত ফলাফলে অসামঞ্জস্য ও ভুল ফল প্রকাশের অভিযোগ ওঠে। এজন্য ফলাফল বাতিল করে পুনরায় খাতা মূল্যায়নের দাবি জানায় অনেক পরীক্ষার্থী ও তাদের অভিভাবক। এর প্রেক্ষিতে ফলাফল স্থগিত করে পুনরায় ফল প্রকাশ করল ঢাবি প্রশাসন।

ওই সময় ফল বিশ্লেষণ করে দেখা যায়, ১১ হাজার ২০৭ জন পরীক্ষার্থী নৈর্ব্যক্তিক ও লিখিত উভয় অংশে সমন্বিতভাবে উত্তীর্ণ হন। এই ইউনিটে এবার ১ হাজার ৭৯৫ আসনের বিপরীতে ৮৮ হাজার ৯৯৬ জন শিক্ষার্থী আবেদন করেন। তবে ভর্তি পরীক্ষায় অংশ নেন ৮৫ হাজার ৮৭৯ জন। সেই ফলে পাসের হার ছিল ১৩ দশমিক শূন্য ৫ শতাংশ।

ভর্তি কমিটির সদস্যরা জানিয়েছেন, পরীক্ষার গণিত অংশের একটি সেটের কোড ভুল হওয়ার কারণে ১৫-১৬ হাজার শিক্ষার্থীর গণিত অংশের ফল ভুল এসেছিল। সেটি এবার সংশোধন করা হয়েছে।

সেই ভুলটি পর্যালোচনা ও সংশোধনের পর বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে রোববার (২৭ সেপ্টেম্বর) নতুন ফল প্রকাশ করে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.du.ac.bd) এবং মোবাইল ফোন থেকে এসএমএস পাঠিয়ে জানা যাবে।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com