রবিবার, ২৯ মার্চ ২০২০, ০৮:২৮ পূর্বাহ্ন

নোটিশঃ
Welcome To Our Website...

নিজেদের অজ্ঞতায় ব্যবসা সহজ করায় পিছিয়ে বাংলাদেশ

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : নিজেদের অজ্ঞতার কারণে ব্যবসা সহজ করার সূচকে বাংলাদেশে কাঙ্ক্ষিত অগ্রগতি হয়নি বলে জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান। তিনি বলেন, ‘ডুয়িং বিজনেসে আমরা অনেক কাজ করেছি, অনেক রিফর্ম করছি। কিন্তু কিভাবে বিশ্বব্যাংক স্কোর নির্ধারণ করে এবং কিভাবে র‌্যাংকিং করে এই জিনিসটা আমরা ভালোভাবে জানি না, বুঝি না। ফলে আমরা রিফর্ম করলেও ভালো মার্ক পাই না। ফলে সূচকগুলোতে পেছনে রয়েছি। এর জন্য রাজউক ও ভূমি মন্ত্রণালয়ের সমালোচনাও করেন তিনি। রেজিস্ট্রেশন না থাকায় আইটি খাতের ফ্রিল্যান্সাররা সমাজে যোগ্য মর্যাদা পাচ্ছেন না বলেও মন্তব্য করেন তিনি।

গতকাল শনিবার রাজধানীর ইকোনমিক রিপোর্টার্স ফোরামে (ইআরএফ) ‘দ্য রোল অব মিডিয়া ইন প্রমোটিং এসএমই ডেভেলপমেন্ট অ্যান্ড সাসটেইনেবিলিটি’ বিষয়ে এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ইআরএফ, বিসিক এবং প্রিজম বাংলাদেশ যৌথভাবে কর্মশালার আয়োজন করে। এতে বিশেষ অতিথি ছিলেন শিল্পসচিব আবদুল হালিম, বিসিক চেয়ারম্যান মোস্তাক হাসান। ইআরএফ সভাপতি সাইফুল ইসলাম দিলালের সভাপতিত্বে কর্মশালাটি অনুষ্ঠিত হয়।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com