মঙ্গলবার, ০৫ মার্চ ২০২৪, ০৬:৪৯ পূর্বাহ্ন

ধর্মঘটের ডাক দিয়েছেন বাংলাদেশের ক্রিকেটাররা

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : দেশের ক্রিকেট ঠিকমতো চলছে না—এই অভিযোগে সংবাদ সম্মেলের ডাক দিয়েছিলেন বাংলাদেশের ক্রিকেটাররা। দুপুরে শেষ পর্যন্ত মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে নিজেদের দাবিদাওয়া পেশ করলেন সাকিব–তামিম–মুশফিকসহ অন্য ক্রিকেটাররা। ১১ দফা দাবিতে শেষ পর্যন্ত ধর্মঘটের ডাক দিয়েছেন তাঁরা। দাবি পূরণ না হওয়া পর্যন্ত সব ধরনের ক্রিকেটীয় কার্যক্রম থেকে বিরত থাকবেন তাঁরা। ক্রিকেটারদের এ সিদ্ধান্তে অনিশ্চয়তায় পড়ে গেল ভারতের বিপক্ষে আসন্ন সিরিজ।

সাকিব আল হাসান, তামিম ইকবাল, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহসহ দেশের শীর্ষ ক্রিকেটাররা প্রায় সবাই এ সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন। ক্রিকেটারদের মুখপাত্র হয়ে বাংলাদেশের টেস্ট ও টি–টোয়েন্টি অধিনায়ক সাকিব বলেন, ‘দাবি পূরণ না হওয়া পর্যন্ত কোনো ক্রিকেট কার্যক্রমে অংশ নেবে না ক্রিকেটাররা।’

বিশ্বকাপের প্রস্তুতিতে থাকায় অনূর্ধ্ব–১৯ দলকের খেলোয়াড়দের এ আন্দোলনের বাইরে রাখার বাইরে কথা জানিয়েছেন তিনি।

চুক্তিভুক্ত খেলোয়াড়দের সংখ্যা বাড়ানো, খেলোয়াড়দের বেতন বৃদ্ধি, বিসিবির গ্রাউন্সম্যান থেকে শুরু করে অন্য বেতনভুক্ত কর্মীদের আর্থিক নিরাপত্তা বৃদ্ধি এই ১১ দফা দাবির মধ্যে আছে। এর পাশাপাশি আছে ঘরোয়া ক্রিকেট, বিশেষ করে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় বিভাগ ক্রিকেটে দীর্ঘদিন ধরে চলে আসা অনিয়ম ও দুর্নীতির অবসান। ঘরোয়া ক্রিকেটের টুর্নামেন্টের সংখ্যা বাড়ানোর দাবিও করেছেন আন্দোলনরত ক্রিকেটাররা।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335