শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৫৮ অপরাহ্ন

সরকারের মধ্যে অপরাধী মন থাকায় ডিজিটাল আইন — গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরাম

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি:
সম্প্রতি সংসদে পাশ হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনকে সন্ত্রাসী আইন বলে ঊল্লেখ করেছে গাইবান্ধা জেলার বৃহত্তর সংগঠন গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরাম।
ফোরাম বলেছে এই আইনকে নিবর্তন মূলক বললেও কম বলা হবে। সরকারের মধ্যে অপরাধী মন থাকার কারনেই ডিজিটাল নিরাপত্তা আইন করা হয়েছে। গতকাল রোববার ফোরামের উদ্দ্যেগে এক আলোচনা সভায় সাংবাদিক নেতৃবৃন্দ ডিজিটাল আইনকে এভাবেই ব্যখ্যা করেছেন।
সভায় গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরাম সভাপতি বাসদ আহবায়ক ও বিশিষ্ট সাংবাদিক রফিকুল ইসলাম রফিক বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনের মাধ্যেমে সরকার যা করতে চাচ্ছে, তা এমনিতেই করে যাচ্ছে। এমন বিষয়টিকে আইনের কাঠামোর মধ্যে নিয়ে আসা হয়েছে এতে বোঝা যায় রাষ্ট্র কোন দিকে যাচ্ছে।
আলোচনা সভায় রিপোর্টার্স ফোরাম সহ-সভাপতি শাহ আলম সরকার বলেন, এর আগে এমন নির্বতনমূলক আইন কমই হয়েছে। তিনি অবিলম্বে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবী জানান।
আলোচনা সভা পরিচালনা করেন, গোবিন্দগঞ্জ রিপোর্টার্স ফোরাম সাধারণ সম্পাদক তাজুল ইসলাম প্রধান তিনি বলেন, এই আইন বাকস্বাধীনতা রুদ্ধ করে দেশব্যাপী একটি গুমোট আবহাওয়া তৈরি করবে। সাংবাদিকেরা তো বটেই।
সভায় অন্যানের মধ্যে বক্তব্য রাখেন, সাংগঠনিক সম্পাদক তারাজুল ইসলাম, দপ্তর সম্পাদক বাবু কালা মানিক দেব, প্রচার ও সাহিত্য সম্পাদক বি-কম শিখা দত্ত, কার্য নির্বাহী সদস্য নুর আলম আকন্দ, মোস্তাফিজুর রহমান, সাধারণ সদস্য ও দৈনিক চাঁদনী বাজার পত্রিকার স্টাফ রিপোর্টার বীর মুক্তিযোদ্ধা বাবু শ্যামল রায়, সাইদুল ইসলাম, মিজানুর রহমান ও মোহাম্মদ আব্দুর রাজ্জাক প্রমুখ।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com
Web Site Designed, Developed & Hosted By ALL IT BD 01722461335