বগুড়ায় পিইসি পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত ২ হাজার ৬১৬জন

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বগুড়ায় প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় প্রথম দিনে ইংরেজি পরীক্ষায় অনুপস্থিত ছিল ২ হাজার ৬১৬জন শিক্ষার্থী। আর উপস্থিত ছিল বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তহমিনা খাতুন জানান, ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৫২ হাজার ৬৮১ জন পরীক্ষার্থীর মধ্যে ৫০ হাজার ৯৯৩জন উপস্থিত ও ১৬৮৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৬৭ জন ও ছাত্রী ৭২১ জন। আর ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৯হাজার ৮৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৮হাজার ৯০৯ পরীক্ষার্থী উপস্থিত ও ৯২৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৫৮৫জন ও ছাত্রী ৩৪৩জন।

তিনি আরও জানান, বগুড়া জেলায় ১২উপজেলায় এবার ১৭৮টি কেন্দ্রে মোট ১৭৮ এবারে ৬২ হাজার ৫১৮জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) পরীক্ষার্থী ৫২ হাজার ৬৮১ জন এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় ৯ হাজার ৮৩৭ জন।
শিক্ষার্থীদের অনুপস্থিত থাকার কারণ জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, ‘ যে সকল শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি তাদের বেশিরভাগই ছাড়পত্র নিয়ে অন্য জেলায় চলে গেছে। এবং কিছু শিক্ষার্থী মডেল টেস্ট পরীক্ষায় ফেল করায় পরের বছর পরীক্ষা দিবে বলে অভিভাবকেরা সিদ্ধান্ত নিয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *