বুধবার, ০৮ Jul ২০২০, ১০:২৮ পূর্বাহ্ন

নোটিশঃ
দেশের বিভিন্ন জেলা ও উপজেলায় জিটিবি নিউজ এর সাংবাদিক  নিয়োগসহ পরিচয় পত্র নবায়ণ চলছে।

বগুড়ায় পিইসি পরীক্ষার প্রথমদিনে অনুপস্থিত ২ হাজার ৬১৬জন

জিটিবি নিউজ টুয়েন্টিফোর : বগুড়ায় প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষায় প্রথম দিনে ইংরেজি পরীক্ষায় অনুপস্থিত ছিল ২ হাজার ৬১৬জন শিক্ষার্থী। আর উপস্থিত ছিল বগুড়া জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা তহমিনা খাতুন জানান, ২০১৯ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ৫২ হাজার ৬৮১ জন পরীক্ষার্থীর মধ্যে ৫০ হাজার ৯৯৩জন উপস্থিত ও ১৬৮৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৬৭ জন ও ছাত্রী ৭২১ জন। আর ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ৯হাজার ৮৩৭ জন পরীক্ষার্থীর মধ্যে ৮হাজার ৯০৯ পরীক্ষার্থী উপস্থিত ও ৯২৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৫৮৫জন ও ছাত্রী ৩৪৩জন।

তিনি আরও জানান, বগুড়া জেলায় ১২উপজেলায় এবার ১৭৮টি কেন্দ্রে মোট ১৭৮ এবারে ৬২ হাজার ৫১৮জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) পরীক্ষার্থী ৫২ হাজার ৬৮১ জন এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় ৯ হাজার ৮৩৭ জন।
শিক্ষার্থীদের অনুপস্থিত থাকার কারণ জানতে চাইলে জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, ‘ যে সকল শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি তাদের বেশিরভাগই ছাড়পত্র নিয়ে অন্য জেলায় চলে গেছে। এবং কিছু শিক্ষার্থী মডেল টেস্ট পরীক্ষায় ফেল করায় পরের বছর পরীক্ষা দিবে বলে অভিভাবকেরা সিদ্ধান্ত নিয়েছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com