মঙ্গলবার, ২৮ সেপ্টেম্বর ২০২১, ০১:০৩ পূর্বাহ্ন

নোটিশঃ
Gtbnews24.com এর হেড অফিস স্থানান্তর করা হয়েছে। বতর্মান ঠিকানাঃ মাঝিড়া,শাজাহানপুর,বগুড়া।
সংবাদ শিরোনামঃ
সেতাবগঞ্জ পৌরসভা পরিদর্শন করলেন জলবায়ু পরিবর্তন ট্রাস্ট এর সচিব নবাবগঞ্জে ১০ বছরের শিশু কন্যার আত্মহত্যা নেত্রকোণায় ৯৬ জন সেচ্ছাসেবীদের মাঝে চেক বিতরণ অনুষ্ঠিত  গাইবান্ধার ৬ টি উপজেলাসহ পলাশবাড়ীতে নকল প্রসাধনীতে বাজার সয়লাব।। প্রতারিত হচ্ছে সাধারণ জনগণ  কাহালুতে কবি কাজী নজরুল ইসলাম গুণীজন সম্মাননা স্মারক পেলেন – সাংবাদিক  হারুনুর রশিদ  ধর্মপাশায় পবিত্র ঈদে মিলাদুন্নবী সাঃ উদযাপন উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত  নিহত শাহাদাত হত্যাকাণ্ডের স্বীকার বাপ-দাদার পেশা আজও ধরে রেখেছেন ধামইরহাটের নর সুন্দররা   পিরোজপুরে জেলা যুবলীগের বর্ধিত সভা অনুষ্ঠিত উখিয়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান পরিদর্শন করলেন জেলা শিক্ষা অফিসার

শ্মশান ও বসত বাড়ির জায়গা নিয়ে হিন্দু সম্প্রদায় ও এক মুসলিম পরিবারের মধ্যকার দীর্ঘদিনের বিরোধের অবসান

এম আর আয়াজ রবি, উখিয়া।
অবশেষে উখিয়া দারোগা বাজারে হিন্দু সম্প্রদায়ের শ্বশ্মান ও মুসলিম পরিবারের বসতবাড়ি নিয়ে সৃষ্ট দীর্ঘ দিনের অমিমাংসিত বিষয়টির সন্তোষজনক সমাধান হয়েছে। গত ১২ সেপ্টেম্বর-২০২১ তারিখ, প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধিবৃন্দের দীর্ঘ প্রচষ্টায় সন্তোষ জনক ভাবে উক্ত অমিমাংসিত বিষয়টির মীমাংসিত হওয়ায় উভয় পক্ষ সন্তোষ প্রকাশ করেছেন।
গতকাল সকাল থেকে দুপুর ২টা পর্যন্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা ইউএনও নিজাম উদ্দিন আহমেদ, উখিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) আহম্মদ সনজূর মোর্শেদ, উখিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক,রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর উদ্যোগে সরাসরি ঘটনাস্থলে উপস্থিত থেকে উভয় পক্ষকে নিয়ে দীর্ঘ রুদ্ধদ্বার বৈঠকের মাধ্যমে পুঞ্জিভূত সমস্যাটির একটি সন্তোষজনক সমাধানে পৌঁছতে সক্ষম হয়।
‌‌উল্লেখ্য যে, দীর্ঘ দিন উখিয়া দারোগা বাজারের হিন্দু সম্প্রদায় ও মুসলিম পরিবারের উক্ত বিষয়টি নিয়ে পাল্টাপাল্টি মানববন্ধন সহ রাজপথে নানান কর্মসূচি চলে আসছিল, যাতে করে উভয় সম্প্রদায়ের মধ্যকার দীর্ঘ দিনের বিরাজমান সৌহার্দ্য-সম্প্রীতির অবনতি ঘটে আসছিল, সাথে সাম্প্রদায়িক অস্থিরতা, আইন শৃংখলার পরিস্থিতির অবনতিসহ অপ্রীতিকর ঘটনা ঘটার আশংখা ছিল। অবশেষে ইউএনও মহোদয় , ওসি উখিয়া মহোদয় ও রাজাপালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরীর ঐকান্তিক প্রচেষ্টায় দীর্ঘ দিনের এই জটিল সমস্যার সন্তোষজনক সমাধান হওয়ায় উভয় সম্প্রদায়ের মাঝে সম্প্রীতির বন্ধন আরো দৃঢ় ও মজবুত হলো।
সাধারন মানুষ, প্রায় দেড়শ বছরের বিরোধকে একবসায় পারষ্পরিক সমঝোতার মাধ্যমে উভয়পক্ষের সন্তোষজনক সমাধান করার জন্য উখিয়া প্রশাসন ও স্থানীয় জনপ্রতিনিধি বিশেষ করে ইউএনও মহোদয়, ওসি মহোদয় ও ৪ নং রাজাপালং ইউনিয়নের মান্যবর চেয়ারম্যান জাহাঙ্গীর কবির চৌধুরী, গনমাধ্যমসহ সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।

নিউজটি শেয়ার করুন

© All rights reserved © gtbnews24.com